Alexa

ফের সংলাপ করবেন প্রধানমন্ত্রী

ফের সংলাপ করবেন প্রধানমন্ত্রী

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপের আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার(১৩ জানুয়ারি) রাজধানীর ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা এবং তার আশেপাশের জেলা, উপজেলা, পৌরসভা পর্যায়ের সভাপতি ও সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভা মেয়রদের সঙ্গে যৌথ সভায় তিনি এ কথা বলেন।

কাদের বলেন, 'একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা দেশের সকল রাজনৈতিক দলকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন । ঐক্যফ্রন্ট-যুক্তফ্রন্টসহ ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে সংলাপ হয়েছিল।

'এখন নির্বাচন শেষ হয়েছে, আমাদের নেত্রী গতকাল আমাদের সঙ্গে ওয়ার্কিং কমিটির উপদেষ্টা পরিষদের সঙ্গে যৌথ বৈঠকে বলেছেন যে, যাদের সঙ্গে সংলাপ হয়েছে; তাদেরকে আমন্ত্রণ করবেন, আহবান করবেন, নিমন্ত্রণ করবেন। তাদের সঙ্গে কিছু মতবিনিময় করবেন এবং তাদের আপ্যায়নের ব্যবস্থা থাকবে। '

তিনি আরও বলেন, 'সেটা খুব শিগগিরই জানিয়ে দেওয়া হবে। সকল রাজনৈতিক দল গণভবনে আমন্ত্রিত। ঐক্যফ্রন্ট আছে, যুক্তফ্রন্ট আছে, ১৪ দল আছে, জাতীয় পার্টি আছে, অন্যান্য যেসব দল আছে সবাইকে আমন্ত্রণ জানানো হবে। যাদের সঙ্গে সংলাপ করেছিলেন তাদেরকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হবে।'

নির্বাচনে আওয়ামী লীগের নিরুনকুশ বিজয় সম্পর্কে কাদের বলেন, আওয়ামী লীগ এবার যে ঐক্য দেখিয়েছি সমসাময়িককালে এমন ঐক্য আমি আর দেখিনি। সামগ্রিক ঐক্যের কারণেই জতীয় নির্বাচনে আমাদের বিজয় নিশ্চিত হয়েছে। ভবিষ্যতেও যদি এমন ঐক্য থাকে তাহলে কোনো পরাশক্তি আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না। সামনে উপজেলা নির্বাচন সেখানেও সবার সংঘবদ্ধ থেকে বিজয় ছিনিয়ে আনতে হবে।

উপজেলা নির্বাচনে বিএনপি আসলে চ্যালেঞ্জিং হবে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বাংলাদেশের রাজনীতিতে আমরা যেকোনো নির্বাচনকে চ্যলেঞ্জ হিসেবে গ্রহণ করি। আমরা প্রতিটি নির্বাচনকে অর্থবহ করতে চাই। আমরা কখনোই প্রতিপক্ষকে দুর্বল ভাবি না, বরং শক্তিশালী ভাবি। নির্বাচনে আমরা জয়ের জন্য আসি। বিএনপি নির্বাচনে আসলে তাদের স্বাগতম।

বিএনপির সঙ্গে জামায়াত নির্বাচনে অংশ নেবেন তা জানলে ড. কামাল নির্বাচন অংশ নিতেন না এমন বক্তব্যে প্রসঙ্গে কাদের বলেন, তিনি( কামাল) জেনেশুনে বিষপান করেছেন। ড. কামাল হোসেনের বক্তব্য স্ববিরোধী বলে মনে করি। ড. কামাল  ভুল করেছেন, তাকে নিজেই সেই ভুলের খেশারত দিতে হবে।

রাজনীতি এর আরও খবর