Alexa

সুলতান মনসুরের বিরুদ্ধে আইনি পদক্ষেপের ভাবনা গণফোরামের

সুলতান মনসুরের বিরুদ্ধে আইনি পদক্ষেপের ভাবনা গণফোরামের

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গণফোরাম সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে দল থেকে বহিষ্কার করে/ ছবি: সংগৃহীত

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া সুলতান মোহাম্মদ মনসুরের বিরুদ্ধে গণফোরাম আইনি পদক্ষেপ নেওয়ার চিন্তা করছে বলে জানা গেছে।

শনিবার (৯ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত বিষয়টি নিয়ে আলোচনা করে দলটি। এ উপলক্ষেই মূলত রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে গণফোরামের নেতারা বৈঠক করে।

দলটির কার্যকরী সভাপতি অ্যাড. সুব্রত চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, ‘আগামী ২৭ এপ্রিল গণফোরামের কাউন্সিলের সময় পুন:নির্ধারণ করা হয়েছে। আগামী সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক হবে।’

‘সুলতান মনসুর গণফোরাম থেকে নির্বাচন করেছেন, কিন্তু তার প্রতীক ছিল ধানের শীষ। দেখা যাক কী আইনি ব্যবস্থা নেওয়া যায়। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ আনে গণফোরাম, বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট। পরে তারা সিধান্ত নেয় তাদের বিজয়ী প্রার্থীরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবে না।

কিন্তু সেই সিদ্ধান্ত অমান্য করে গণফোরামের সুলতান মনসুর সংসদ সদস্য হিসেবে ৭ মার্চ শপথ নেন। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করে গণফোরাম।

গণফোরামের মিডিয়া সমন্বয়কারী লতিফুল বারী হামীম বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সকাল থেকে বৈঠক শুরু হয়ে বিকালে শেষ হয়। এতে সভাপতিত্ব করেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসন।’

এছাড়া বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক সহ দলটির অন্য প্রেসিডিয়াম সদস্যরা।

আপনার মতামত লিখুন :

রাজনীতি এর আরও খবর