ঐক্যকে আরও সুসংহত করতে হবে: ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা/ ছবি: সংগৃহীত

ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গণতন্ত্র, মানুষের অধিকার রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় জোটের ঐক্যকে আরও সুসংহত করার কোনো বিকল্প নাই বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

সোমবার (১১ মার্চ) বিকালে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। রাজধানীর মতিঝলে ড. কামাল হোসেনের চেম্বারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ড. কামাল হোসেন বলেন, ‘জনগণের ঐক্যই হল শক্তির উৎস। যে শক্তি দিয়ে মানুষের অধিকার রক্ষা করতে পারি, কার্য্কর গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারি, আইনের শাসনকে রক্ষা করতে পারি। আমরা আশা করতে পারি যে, ঐক্যের পক্ষে সবাই একমত। ১৬ কোটি মানুষের যে আকাংখা বাস্তবায়ন করতে হলে এই ঐক্যের শক্তির মধ্য দিয়ে তা সম্ভব হবে। যেনো যে সব অপচেষ্টা করা হয়েছে মানুষের মধ্যে যেসব উদ্বেগ আছে, নানা রকমের ধরপাকড়, আক্রমণ করা হয়েছে, সব ব্যাপারেই জনগণের ঐক্য অপরিহার্য।’

তিনি বলেন, ‘দেশে কার্যকর গণতন্ত্র থাকলে, আইনের শাসন থাকে, মৌলিক অধিকার ভোগ করতে পারে। সংবিধানে যে কথাগুলো আছে দেশ শাসন করার ব্যাপারে এটা যেনো সবাই পালন করে, আমি বিনা দ্বিধায় বলতে পারি মুষ্টিমেয় লোক বাদ দিয়ে ১৬ কোটি মানুষের মধ্যে অধিকাংশই ইতোবাচক রয়েছেন।’

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

আপনার মতামত লিখুন :