যারা গণতন্ত্র চলতে দিচ্ছে না তারা বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা করছে: ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, যারা এদেশে গণতন্ত্র চলতে দিচ্ছে না; আমরা মনে করব, তারা বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা করছে, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাধার সৃষ্টি করছে। যারা বঙ্গবন্ধুর নাম নিয়ে মানুষের উপর আক্রমণ করে, যারা তাঁর কথা অমান্য করছে, তাদের চিহ্নিত করে আমাদের সকলে মিলে তাদের এক ঘরে করা দরকার।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় সুপ্রিমকোর্ট বার অডিটোরিয়ামে গণফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন বলেন, নির্ভেজাল গণতন্ত্র, মৌলিক অধিকার, আইনের শাসন, এগুলোকে প্রতিষ্ঠা করার জন্য জনগণ অনেক মূল্য দিয়েছে, বঙ্গবন্ধু জীবন দিয়েছেন। তারপরও কেন আমাদের বলতে হচ্ছে যে, এখানে ঘাটতি আছে? আমরা এখানে উপস্থিত হয়েছি বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর জন্য। সত্যিকার অর্থে যদি আমরা তাকে সম্মান জানাতে চাই তাহলে আমাদের শপথ নিতে হবে। উনি যে দায়িত্ব দিয়ে গেছেন তার জন্য জীবন উৎসর্গ করব।

ড. কামাল বলেন, সংবিধান খুলে দেখেন, তিনি কী কী কাজ চিহ্নিত করে গেছেন? এগুলো জনগণের স্বপ্ন, মানে তাঁর স্বপ্ন। সত্যিকার অর্থে, ষোল আনা গণতন্ত্র যেন আমরা ভোগ করতে পারি, সেজন্য পাড়া মহল্লায়, গ্রামে গ্রামে, শহরে শহরে, ঘরে ঘরে শপথ নিতে হবে। অবাধ নিরপেক্ষ নির্বাচন হচ্ছে না। পাড়ায় মহল্লায় খুঁজে দেখেন, কারা এগুলো হতে দিচ্ছে না।

নেতাকর্মীদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, আমাদের দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হচ্ছে কি? আইনের শাসন আছে? মানুষের ভোটের অধিকার আছে? আজকে স্বাধীনতার ৪৮ বছর পর কেন আমাদের এটা শুনতে হচ্ছে।

দেশের এই সংবিধান প্রণেতা বলেন, আপনারা পাড়া-মহল্লায় দেখেন, কারা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে বাধার সৃষ্টি করছে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমরা ধরে নেব, তারা বঙ্গবন্ধুর আনুগত্য না করে উল্টো কাজটা করছে।

সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরামের সিনিয়র নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি মফিজুল ইসলাম খান কামাল, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, সদস্য রেজা কিব্রিয়া, অধ্যাপক আবু সাঈদ প্রমুখ।

আপনার মতামত লিখুন :