স্বাধীনতা দিবস উপলক্ষে ঐক্যফ্রন্টের ৩ দিনের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
কর্মসূচি ঘোষণা অনুষ্ঠানে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা/ ছবি: বার্তা২৪.কম

কর্মসূচি ঘোষণা অনুষ্ঠানে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, নির্বাচন, নিরাপদ সড়ক ও গ্যাসের মুল্য বৃদ্ধি বন্ধসহ নানা দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। 

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় রাজধানীর পুরনো পল্টন জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে জোটটির স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এসব কর্মসূচি ঘোষণা করেন ঐক্যফ্রন্টের অন্যতম শরিক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। 

তিনি জানান, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঐক্যফ্রন্টের নেতারা সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। নতুন করে নির্বাচন, নিরাপদ সড়কসহ একাধিক দাবি নিয়ে আগামী ৩০ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন করবেন।

এছাড়াও ৩১ ডিসেম্বর বিকাল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্বাধীনতা দিবসের আলোচনা সভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

এপ্রিল মাস জুড়ে বিভাগীয় ও জেলা পর্যায়ে কর্মী সমাবেশ-জনসভা করার ঘোষণা দেন ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির অন্যতম এই নেতা। 

এ সময় জেএসডির সভাপতি আসম আব্দুর রব  বলেন, ‘স্বাধীনতা দিবসকে বিভিন্নভাবে খণ্ডিত করা হচ্ছে। সরকারের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে, ৭ মার্চ বঙ্গবন্ধুকে দিয়ে ষড়যন্ত্রকারীরা স্বাধীনতা ঘোষণা করতে চেয়েছিল। তাহলে কি আমরা ধরে নেব, বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা করতে চান নাই?’ 

আসম রব জানান, গণশুনানির প্রতিবেদন আগামী এক সপ্তাহের মধ্যে ইংরেজি ও বাংলায় বই আকারে প্রকাশ করে জনগণের মাঝে বিতরণ করা হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাড. সুব্রত চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান খোকা প্রমুখ।

আপনার মতামত লিখুন :