Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

স্বাধীনতার ৪৮ বছর পরও আমরা মুক্ত নই: ফখরুল

স্বাধীনতার ৪৮ বছর পরও আমরা মুক্ত নই: ফখরুল
র‌্যালির উদ্বোধনীতে বক্তব্যে দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ছবি: সুমন শেখ
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আজকে ৪৮ বছর আমরা স্বাধীন হয়েছি। কিন্তু আসলে আমরা স্বাধীন নই, মুক্ত নই। একটা পাথর আমাদের বুকের উপরে চেপে বসেছে। আজকে আমাদের স্বাধীনতাকে কেড়ে নেওয়া হয়েছে। মুক্ত চিন্তা করার স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা হরণ করা হয়েছে। একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করেছে আওয়ামী লীগ সরকার।’

বুধবার (২৭ মার্চ) বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্বাধীনতা দিবস উপলক্ষে দলের বর্ণাঢ্য র‍্যালির উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, ‘অত্যাচার নির্যাতনের মধ্য দিয়ে দেশে যারা একদলীয় শাসন প্রবর্তন করতে চায়, আসুন তাদেরকে অপসারিত করি। জনগণের ঐক্য সৃষ্টি করে খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করি।'

তিনি অভিযোগ করে বলেন, ‘আমাদের নেত্রী, যিনি সারাজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, স্বাধীনতাকে সুসংহত করার জন্য কাজ করেছেন, তাকে সম্পূর্ণ বেআইনিভাবে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। তিনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ, তাকে চিকিৎসা পর্যন্ত দেওয়া হচ্ছে না।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/27/1553684980833.jpg

এরপর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বানে স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি রাজধানীর নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইল, শান্তিনগর ও মালিবাগ মোড় হয়ে পুনরায় নয়াপল্টনে এসে শেষ হয়। র‌্যালির অগ্রভাগে ছাত্রদলের জগন্নাথ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মী অংশ নেন। এরপর মহিলা দল, মুক্তিযোদ্ধা দল পর্যায়ক্রমে দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠন অংশ নেয়।

মিছিলে দলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি দাবিতে নানা স্লোগান দেন। একইসঙ্গে সরকারের সমালোচনা করেও স্লোগান দেন তারা। পরে বিকেল ৪টায় র‌্যালিটি দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

আপনার মতামত লিখুন :

বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ ৫ শতাধিক নেতাকর্মী

বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ ৫ শতাধিক নেতাকর্মী
বিএনপি কার্যালয়ের সামনে লাঠি হাতে অবস্থান নিয়েছেন বেশ কয়েকজন নেতাকর্মী, ছবি: বার্তা২৪.কম

বিএনপির বিক্ষুব্ধ পাঁচ-ছয়শ’ নেতাকর্মী মিছিল নিয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এসে অবস্থান নিয়েছেন। তাদের মধ্যে অনেকের হাতে রয়েছে লাঠি ও স্টিলের পাইপ।

i
মিছিল নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা, ছবি: বার্তা২৪.কম



বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর পৌনে ১টার দিকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল করতে করতে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই, অবৈধ সিন্ডিকেট মানি না, মানব না, ভেঙে দাও, গুঁড়িয়ে দাও, সিন্ডিকেটের আস্তানাসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

i
বিএনপি কার্যালয়ের সামনে লাঠি হাতে অবস্থান নিয়েছেন বেশ কয়েকজন নেতাকর্মী,  ছবি: বার্তা২৪.কম



এর মধ্যে কার্যালয়ের সামনে থাকা কাগজে আগুন ধরিয়ে দেওয়া হয়, পরে অবশ্য আগুন নিভিয়ে ফেলা হয়। কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছেন নেতাকর্মীরা।

1
বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা, ছবি: বার্তা২৪.কম

 

বৃহস্পতিবার ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে প্রার্থীদের মনোনয়ন পত্র বিক্রির কথা ছিল, কিন্তু তা এখন বন্ধ রয়েছে। কাউন্সিল তফসিল বাতিল, ১২ নেতার বহিষ্কারাদেশ বাতিল, বয়সসীমা তুলে দেওয়া বা নিয়মিতদের দিয়ে কমিটির করার দাবিতে বিক্ষোভ করছেন তারা।

এরশাদ এখনও শঙ্কামুক্ত নন: জিএম কাদের

এরশাদ এখনও শঙ্কামুক্ত নন: জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সংকটাপন্ন অবস্থায় সিএমএইচে চিকিৎসাধীন/ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের চিকিৎসকদের বরাত দিয়ে বলেছেন, চব্বিশ ঘণ্টায় পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বর্তমান শারীরিক অবস্থার পঁচিশ শতাংশ উন্নতি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, পল্লীবন্ধু এখনও শংকামুক্ত নয়।

বৃহস্পতিবার  (২৭ জুন) মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টি খুলনা ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সংক্রমণ যেন না বাড়ে সেজন্য চিকিৎসা দেয়া হচ্ছে । তাঁর পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে বলেও জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র