পর্যাপ্ত শক্তি নিয়েই মাঠে নামবো: মঈন খান



স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, দলকে সুসংগঠিত করতে বিএনপি মানুষের কাছে যাচ্ছে। একই সঙ্গে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির পরিবেশও সৃষ্টি করছেন নেতারা। আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিদায় করতে পর্যাপ্ত শক্তি নিয়েই বিএনপি মাঠে নামবে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ভবনের স্বাধীনতা হলে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ আয়োজিত আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে মঈন খান বলেন, দিন তারিখ দিয়ে কোনো আন্দোলন হয় না। আন্দোলনের পুরোপুরি প্রস্তুতি নিয়েই খালেদা জিয়াকে মুক্ত করে আনবে দেশের জনগণ। বর্তমান সরকারের পতনের জন্য আমরা রাজপথে নামবো শক্তি সঞ্চয় করে। অচিরেই আওয়ামী লীগ একঘরে হয়ে যাবে, তাই নিজেদের মধ্যে কোনো ভেদাভেদ নয়, যারা সত্যিকার অর্থেই খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে শামিল হতে চান তাদের নিয়েই বৃহত্তর ঐক্য গড়ে তোলা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় ঐক্যবদ্ধ একটি প্লাটফর্মের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করা হবে।

রাজনৈতিকভাবে হয়রানি করার জন্যই সরকার খালেদা জিয়াকে আটকে রেখেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

গণফোরাম থেকে সাংসদ নির্বাচিত মোকাব্বির খানের শপথ নেওয়ার সমালোচনা করেন মঈন খান। তিনি বলেন, বর্তমান সংসদ নির্বাচিত নয়। যারা এই ভুয়া সংসদে যাওয়ার জন্য ব্যাকুল হয়ে গেছেন তাদের আমি প্রশ্ন করি, কীসের সংসদে যাওয়ার জন্য আপনারা এত ব্যাকুল হলেন? এই সংসদে কি সত্যিকার অর্থে জনগণের কোনো প্রতিনিধিত্ব করার সুযোগ আছে। যেখানে মানুষের ভোটেরই কোনো অধিকার নেই, সেখানে কীভাবে আপনি জনগণের কথা বলবেন?

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক শাহ মো. নেছারুল হক, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি ও অভিনেত্রী শাহরিয়ার ইসলাম শায়লা, মহানগর বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কৃষকদলের সদস্য হাজী মোজাম্মেল হক মিন্টু সওদাগর, লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ।