জিএম কাদেরের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনাও পুনর্বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জিএম কাদের/ ছবি: সংগৃহীত

জিএম কাদের/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থা বিদেশে থাকাকালে তাঁর ছোট ভাই দলের কো-চেয়ারম্যান গোলাম কাদেরকে (জিএম কাদের) জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের নির্দেশনাও পুনর্বহাল করা হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) পনের দিনের ব্যবধানে পূর্বের সাংগঠনিক নির্দেশনা বাতিল করে পুনরায় জিএম কাদেরকে তাঁর অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব পালনের নির্দেশনা দিলেন এরশাদ।

গত ১৬ জানুয়ারি জিএম কাদেরকে তাঁর অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব পালনের নির্দেশ দেন এরশাদ। পরবর্তীতে ২২ মার্চ আরেক সাংসঠনিক নির্দেশনায় ১৬ জানুয়ারির নির্দেশনা বাতিল করা হয়।

শনিবারের এই নির্দেশনার ফলে আবারও পূর্বের সিদ্ধান্তে ফিরে গেলেন এরশাদ। নতুন এই নির্দেশনার পর থেকে এরশাদের অবর্তমানে দলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/06/1554531620954.gif

চিঠিতে বলা হয়েছে, ‘গত ২২ মার্চ যে সাংগঠনিক নির্দেশ দিয়েছিলাম আজকের চিঠির মাধ্যমে আগের আদেশটি বাতিল ঘোষণা করছি।’

জিএম কাদেরকে ব্যর্থ উল্লেখ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়ার পরদিন ২৩ মার্চ জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতার পদ থেকেও সরিয়ে দেওয়া হয় কাদেরকে।

এ ঘটনায় ক্ষুব্ধ রংপুরের ৮ জেলার নেতারা গণপদত্যাগ ও জাপাকে প্রতিহত করার আল্টিমেটাম দেয়। অবশেষে ৪ এপ্রিল জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করেন এরশাদ।

ছোট ভাই জিএম কাদেরকে ১৮ জানুয়ারি এক সাংগঠনিক আদেশে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং ভবিষ্যৎ চেয়ারম্যান ঘোষণা করেছিলেন। 

আপনার মতামত লিখুন :