আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আইনি প্রক্রিয়ায়ই মুক্ত করতে হবে। এর বাইরে অন্য কোনো উপায় নেই। আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না।

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে এক সেমিনারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আন্দোলনের ডাক দেওয়া প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি আয়োজিত ‘ভবনের কর্মদক্ষতা ভিত্তিক অগ্নি সুরক্ষা: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক ওই সেমিনারে তিনি বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি নয়, তার চিকিৎসা নিয়ে রাজনীতি করাই বিএনপি নেতাদের মূল লক্ষ্য।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হলো- কারাগারে খালেদা জিয়াকে কোনো সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে না, সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। খালেদা জিয়া দেশের সাবেক প্রধানমন্ত্রী হওয়ায় সরকারের পক্ষ থেকে তাকে সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। একইসঙ্গে দেশের সর্বোচ্চ হাসপাতালে তাকে চিকিৎসা করানো হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের প্যারোল আবেদনের বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে কথা উঠেছে। যদিও তার পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি। আবেদন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে বলে ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/08/1554737444841.jpg

হানিফ বলেন, দেশে অর্থনৈতিক উন্নতির কারণে বহুতল ভবন নির্মাণ বেড়েছে। এটাও সত্যি আধুনিক আবাসনের পাশাপাশি জীবনের ঝুঁকিও বাড়ছে। সম্প্রতি এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ড আমাদের ঝাকি দিয়ে গেছে। এই দুর্ঘটনার পর সরকার থেকে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। আমি মনে করি, এবার যে সব পদক্ষেপ নেওয়া হয়েছে তা কার্যকরীভাবে বাস্তবায়ন করা হবে। ভবন নির্মাণের সময়ই নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি আসলে সব কিছুতেই রাজনীতি খোঁজে, সরকারকে দ্বোষারোপ করে। এফ আর টাওয়ারে আগুনের পর বললো- সরকারের ব্যর্থতা। এরা সরকারের ব্যর্থতা ছাড়া অন্য কিছু দেখে না, এটা দুঃখজনক। ২০১৭ সালে লন্ডনের একটি ভবনে আগুনে পুড়ে ৭০ জন মারা যায়, ২০১৮ সালের শুরুতে রাশিয়াতে একটি ক্যাসিনোতে অগ্নিকাণ্ডে ১০০ জন মারা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায়ই অগ্নিকাণ্ড ঘটে; এখন কি বিএনপি বলবে- ওইসব দেশের সরকারও ব্যর্থ?

সেমিনারে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর। সেমিনারে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান নুরুল হুদা প্রমুখ।

আপনার মতামত লিখুন :