Alexa

প্যারোলের বিষয়টি খালেদা জিয়া ও তার পরিবারের: ফখরুল

প্যারোলের বিষয়টি খালেদা জিয়া ও তার পরিবারের: ফখরুল

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলের জন্য আবেদন করা হবে কি না তা খালেদা জিয়া ও তার পরিবারের ব্যাপার। এটি দলের বিষয় নয় বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা জানান। জাতীয়তাবাদী ওলামা দলের নতুন কমিটি গঠন উপলক্ষে শ্রদ্ধা জানানো হয়।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, প্যারোল আমাদের দলের বিষয় নয়। খালেদা জিয়া অসুস্থ। প্যারোল তার ও তার পরিবারের বিষয়। সুতরাং এটি নিয়ে আমরা আলোচনা করিনি।

বাংলা নববর্ষ উপলক্ষে রোববার মির্জা ফখরুলসহ দলের দুই নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ পান জানিয়ে তিনি বলেন, তখন তার স্বাস্থ্যের বিষয় নিয়ে আলোচনা হয়েছে, চিকিৎসার ব্যাপারে কথা হয়েছে। তার মামলার আইনগত দিকগুলো নিয়েও আলোচনা হয়েছে। তিনি দলের খোঁজখবর নিয়েছেন, নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলছেন, জাতীয় ঐক্য অটুট রাখতে বলেছেন এবং দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

বিএনপির এই নেতা বলেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলন চলমান। গণতন্ত্র পুনরুদ্ধার এবং দেশনেত্রীকে মুক্ত করা, আমাদের আন্দোলন বেগবান করার জন্য আমরা শপথ নিয়েছি।

খালেদা জিয়ার সঙ্গে বিএনপির বিজয়ী সংসদ সদস্যদের শপথ নেওয়ার বিষয় নিয়ে আলোচনা হয়নি জানিয়ে ফখরুল বলেন, একে তো আমরা নির্বাচিত বলছি না, আমরা ফলাফল প্রত্যাখান করেছি।

কেউ কেউ বলছেন খালেদা জিয়ার মুক্তির বিনিময়ে বিএনপি সংসদে যাবে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ফখরুল বলেন, এ রকম কোনো ইনফরমেশন আমাদের কাছে নেই।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচি না দেওয়ায় তৃণমূল নেতাকর্মীরা এ ক্ষোভ প্রকাশ করছেন কি না জানতে চাইলে ফখরুল বলেন, আন্দোলনের বিভিন্ন ধাপ থাকে, কৌশল থাকে, আন্দোলন বলতে শুধু হরতাল জ্বালাও-পোড়াও না। আমি এই বিষয়টির সঙ্গে একমত হতে পারি না। আমরা আন্দোলন বলতে বুঝি, জনগণকে সঙ্গে নিয়ে সোচ্চার হতে হবে। সেটাকে আমরা আন্দোলন বলছি। সে জন্য আমরা কাজ করছি, প্রস্তুতি নিচ্ছি। ইনশাল্লাহ আমরা খালেদা জিয়া এবং গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবো।

এসময় ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজনীতি এর আরও খবর

শপথ, নাকি উপনির্বাচন

শপথ, নাকি উপনির্বাচন

একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ২৪ এপ্রিল। গেল বছরের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্ব...