ঐক্যফ্রন্টের গণজমায়েত ৩০ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভা/ ছবি: বার্তা২৪.কম

ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভা/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান সহ সারা দেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে আগামী ৩০ এপ্রিল রাজধানীর শাহাবাগে গণজমায়েত কর্মসূচি পালন করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

বুধবার (২৪ এপ্রিল) বিকালে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেন ঐক্যফ্রন্টের নেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

সারাদেশে নারী ও শিশু ধর্ষণের একটি পরিসংখ্যান তুলে ধরে আ স ম রব বলেন, ‘এভাবে নারী ও শিশু ধর্ষণ আমাদের বাপ-মায়ের কাছেও শুনি নাই। একটা অরাজক অবস্থা বিরাজ করছে। এখন একটা নারী ও শিশুর পক্ষে নিরাপদে বেঁচে থাকা অসম্ভব হয়ে পড়েছে।’

তিনি বলেন, ‘পুলিশ যদি নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতো, তাহলে এই ধরণের হায়েনাদের মতো শিশু ও নারীদের উপর অত্যাচার হতো না। অবিলম্বে এটা বন্ধ করতে হবে।’

গত সাড়ে তিন মাসে সারা দেশে ৩৯৬ জন নারী ও শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছেন বলে জানান আবদুর রব।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হয়রানিমূলক মামলায় কারাগারে নিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে দাবি করে আ স ম রব বলেন, ‘খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিতে হবে।’ একই সঙ্গে সকল রাজবন্দীদেরও মুক্তির দাবি করেন ঐক্যফ্রন্টের এই অন্যতম নেতা।

তিনি জানান, বৈঠকে কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে- নোয়াখালী ও রাজশাহীসহ বিভিন্ন জেলা শহরে 'ভোট ডাকাতির' গণশুনানি করা হবে। যার তারিখ পরে জানানো হবে এবং রমজান মাসে ইফতার মাহফিল ও সুধী সমাবেশ করবে সরকারবিরোধী এই জোট।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের নেতা শহীদুল্লাহ্ কায়সার, ডা. জাহিদুর রহমান, জেএসডি নেতা আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর