নয়টি রাজনৈতিক দলের নতুন জোট ‘ডিএনএফ’  

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
তীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ডিএনএফ’র ঘোষণা, ছবি: বার্তা২৪.কম

তীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ডিএনএফ’র ঘোষণা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

সমমনা নয়টি দলের সমন্বয়ে ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) নামে নতুন একটি রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ ঘটেছে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে এই জোট গঠনের ঘোষণা দেওয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ায় প্রত্যয়ে নতুন এই জোট কাজ করবে বলে জানিয়েছেন ডিএনএফ জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, জোটের মহাসচিব হয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, মুখপাত্র বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলনের (বিজিএ) চেয়ারম্যান এ আর এম জাফরুল্লাহ চৌধুরী।

জোটভুক্ত অন্যান্য দলগুলো হচ্ছে, বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি, ইসলামিক লিবারেল পার্টি, জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ-ভাসানী, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি, জাতীয় উন্নয়ন পার্টি এবং বাংলাদেশ আইডিয়েল পার্টি। তবে দলগুলোর মধ্যে কোনোটিরই নিবন্ধন নেই।

সংবাদ সম্মেলনে ডিএনএফের চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন,  দেশের মানুষ বিভিন্ন কারণে আজ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। তাদের নির্বাচনমুখী করতে এই জোট কাজ করে যাবে। আগামী ২৮ এপ্রিল সিলেটে দুই সুফি সাধকের মাজার জিয়ারতের মধ্য দিয়ে নতুন এই রাজনৈতিক জোটের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, বিজিএ’র চেয়ারম্যান এআরএম জাফরুল্লাহ চৌধুরী, বিপিপির মহাসচিব এহসানুল হক সেলিম প্রমুখ

আপনার মতামত লিখুন :