তারেকের নির্দেশেই বিএনপির এমপিরা শপথ নিয়েছেন: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ছবি: বার্তা২৪

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই বিএনপির নির্বাচিত প্রার্থীরা শপথ নিয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৯ এপ্রিল) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গতকাল (রোববার) সন্ধ্যায় জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেন। বিভিন্ন নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেন। পরে জাতীয় স্থায়ী কমিটির সভায় (শপথ নেওয়ার) এ বিষয়ে সিদ্ধান্তের গ্রহণ করার সর্বময় ক্ষমতা অর্পণ করা হয়। আমাদের গঠনতন্ত্র এর ধারা অনুযায়ী তিনি তার সিদ্ধান্তের কথা জানান। সেই সিদ্ধান্তেই আজকে চারজন এমপি শপথ নেন।’

তিনি আরও বলেন, ‘বিএনপি একটি উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল। এক দিকে নতুন নির্বাচনের দাবি, খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি এবং মামলা প্রত্যাহারের দাবি, অন্যদিকে দেশে চলমান অর্থনৈতিক, আইন শৃঙ্খলা ও সামাজিক চরম সংকট যথাক্রমে রাষ্ট্রীয় দুর্নীতি, শেয়ার বাজার কেলেঙ্কারি, ব্যাংক লুট, নারী নির্যাতন, গুম-খুনের বিরুদ্ধে জোরালো আন্দালন গড়ে তোলার জন্য নতুনভাবে উদ্দীপ্ত হতে হবে। ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে সংসদে কথা বলার সীমিত সুযোগ কাজে লাগিয়ে সংসদ ও রাজপথের সংগ্রাম চালিয়ে যাওয়াকে আমরা যুক্তিযুক্ত মনে করেছি।’

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ছাড়া বিএনপির অন্য কোনো নেতা উপস্থিত ছিলেন না।

এর আগে সোমবার বিকেল পৌনে ৬টার দিকে সংসদ ভবনে শপথ নেন বিএনপির নির্বাচিত চারজন প্রার্থী। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজ কার্যালয়ে সংসদ সদস্য হিসেবে (এমপি) তাদের শপথবাক্য পাঠ করান। দলীয় সিদ্ধান্ত মেনে শপথ নেননি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শপথ নেওয়া বিএনপির এই চারজন হলেন- বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. হারুন অর রশীদ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আবদুস সাত্তার ভূঁইয়া।

এর আগে গত ২৫ এপ্রিল ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিয়েছেন। যদিও পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন: শপথ নিলেন ফখরুল বাদে বিএনপির বাকিরা

আরও পড়ুন: 'তারেক রহমানের নির্দেশেই শপথ নিয়েছি'

আরও পড়ুন: শপথ নিতে সংসদে ফখরুল বাদে বিএনপির বাকিরা

আপনার মতামত লিখুন :