Alexa

বিএনপিই গণতন্ত্র হত্যাকারী: আমু

বিএনপিই গণতন্ত্র হত্যাকারী: আমু

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির উদ্যোগে আয়োজিত সেমিনারে বক্তব্য দেন আমির হোসেন আমু, ছবি: বার্তা২৪

বিএনপিকে গণতন্ত্রের জন্য মায়াকান্নাকারী উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, ‘বিএনপিই দেশের গণতন্ত্র হত্যাকারী।’

রোববার (১৯ মে) রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনের সুফিয়া কামাল হলে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

দেশের রাজনীতিতে হত্যা, সন্ত্রাস এবং নির্বাচন প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র জিয়াউর রহমান শুরু করেছিলেন বলেও মন্তব্য করেন তিনি।

আমির হোসেন আমু বলেন, পঁচাত্তর পরবর্তী দুর্যোগ-দুর্বিপাক এবং দুঃসময় রাজনীতির মোকাবেলা করে বাংলাদেশের সকল অর্জন শেখ হাসিনার নেতৃত্বেই অর্জিত হয়েছে। বাংলাদেশের এই অর্জন ন্যস্ত করার ষড়যন্ত্র এখনো চলছে।

সকল ষড়যন্ত্র মোকাবেলায় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক হারুন হাবীব, বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি জামাল উদ্দিন জামাল প্রমুখ।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যার্বতন ও বাংলাদেশের অগ্রযাত্রা শীর্ষক এই সেমিনারের সভাপতিত্ব করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও অনুষ্ঠানে সঞ্চালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি। 

আপনার মতামত লিখুন :