Alexa

সরাসরি কৃষকের থেকে ধান কিনতে বিএনপির স্মারকলিপি

সরাসরি কৃষকের থেকে ধান কিনতে বিএনপির স্মারকলিপি

স্মারকলিপি দিতে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে বিএনপি নেতৃবৃন্দ/ ছবি: বার্তা২৪.কম

মধ্যস্বত্বভোগীদের থেকে না কিনে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিত করতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

মঙ্গলবার (২১ মে) দুপুর সাড়ে ১২ টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতৃবৃন্দ ঢাকার জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এমএ কাইয়ুম ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী সহ বিএনপির উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/21/1558424404354.jpg

কৃষকরা দেশের প্রাণ উল্লেখ করে স্মারকলিপিতে বলা হয়, উৎপাদিত ধানের মূল্য উৎপাদন খরচের চেয়ে কম হওয়ায় কৃষকরা হাহাকার করছেন। ন্যায্য মূল্য না পাওয়ায় টাঙ্গাইল, জয়পুরহাট ও নেত্রকোণাসহ দেশের বিভিন্ন স্থানে ইতোমধ্যে কৃষকরা পাকা ধানক্ষেতে আগুন দিয়েছেন। পাকা ধানে মই দিয়ে, সড়কে ধান বিছিয়ে প্রতিবাদ করছেন।

প্রতিমণ ধান কেনার জন্য সরকার এক হাজার ৪০ টাকা দিলেও কৃষকের হাতে যাচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা। বাকি টাকা যাচ্ছে মধ্যস্বত্বভোগীদের পকেটে।

স্মারকলিপিতে মধ্যস্বত্বভোগীদের থেকে ধান না কিনে সরাসরি কৃষকদের থেকে ধান কিনে কৃষক বাঁচাতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।
এছাড়া স্মারকলিপিতে আন্দোলনরত ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়।

আপনার মতামত লিখুন :