Alexa

বর্তমান ক্ষমতাসীনরা জনগণের প্রতিনিত্ব করে না: ফখরুল

বর্তমান ক্ষমতাসীনরা জনগণের প্রতিনিত্ব করে না: ফখরুল

নাগরিক ঐক্য আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বার্তা২৪.কম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এখন যারা ক্ষমতায় আছে তারা কেউ বাংলাদেশের জনগণের প্রতিনিত্ব করে না, তারা গায়ের জোরে ক্ষমতা দখল করে নিয়েছে।’

শনিবার (২৫ মে) সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের মিলনায়নে 'মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নে, মুক্তির লড়াইয়ে ঐক্যবদ্ধ হোন, কল্যাণ রাষ্ট্র গড়ে তুলুন' শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে নাগরিক ঐক্য।

এ সময় মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশের সংবিধানকে কেটে ছিঁড়ে তছনছ করে দিয়েছে।’

তিনি বলেন, ‘সমগ্র পৃথিবী ও আমাদের যে ধারণা ছিল গণতন্ত্র, রাষ্ট্র ও নির্বাচন সম্পর্কে তা পরিবর্তন হয়ে গেছে। এখন আমাদের ঠিক একইভাবে সেই ধারণাগুলোকে জেনে বুঝে কি করা উচিত, তার করণীয় নির্ধারণ করতে হবে।'

বিএনপির এই নেতা বলেন, আজকে অত্যন্ত আনন্দের কথা, যারা গণতন্ত্রকে ভালোবাসেন ও মানুষের অধিকারকে ফিরে পেতে চান, তারা সবাই ঐক্যবদ্ধ হচ্ছে। এই ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে বর্তমান স্বৈরাচারী সরকারকে পরাজিত করতে হবে।

বিএনপির চেয়ারপারন খালেদা জিয়ার কারাভোগ নিয়ে তিনি বলেন, 'দীর্ঘদিন ধরে সরকার খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রেখেছে, শুধুমাত্র একটি কারণে, সেটা হল তারা (ক্ষমতাসীনরা) জানেন তিনি (খালেদা জিয়া) বাইরে থাকলে সব ষড়যন্ত্র বানচাল হয়ে যাবে। তার নেতৃত্বে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মুখে তারা পালিয়ে যেতে বাধ্য হবে।

একই আলোচনা সভায় জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা এবং গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেন, ঐক্যবদ্ধ থাকলে অসম্ভবকে সম্ভব করা যায়। এটা আমরা বার বার প্রমাণ করেছি। আমরা যখনই একটা লক্ষ্য নিয়ে যখনই ঐক্যবদ্ধ হয়েছি, তখনই জয়ী হয়েছি। স্বাধীনতার ফসল সকলের ঘরে ঘরে পৌঁছাতে জনগণের ঐক্য অপরিহার্য।

সভায় আরও উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক আসিফ নজরুল, রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার পার্টি নেতা সাইফুল হক, জে এস ডির নেতা আব্দুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :