প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, পুরনো ছবি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সংবাদ সম্মেলনে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলে মন্তব্য করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এর নিন্দাও জানিয়েছেন।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের পর রোববার (৯ জুন) রাতে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খানের মাধ্যমে ফখরুল এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এর আগে বিকেলে জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের সরকারি সফর পরবর্তী সংবাদ সম্মেলন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘একুশে আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৮ জন মানুষ নিহত ও শতাধিক মানুষ আহত হন। এ হামলায় তারেক রহমান যুক্ত ছিল। শুধু একুশে আগস্ট নয়, ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের সঙ্গেও যুক্ত তারেক রহমান।’

তার এই বক্তব্যের পতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটেছে। এটা সুস্থ রাজনীতির জন্য কখনোই কাম্য নয়। আমি এই ধরনের মন্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকা উচিত।'

উল্লেখ্য, ২০০৪ সালে ২১ আগস্টে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা হয়েছিল। সেই মামলায় তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আপনার মতামত লিখুন :