জামায়াতকে নিয়ে খালেদার মুক্তির দাবিতে অলির নতুন জোট

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অলি আহমেদ, ছবি: বার্তা২৪.কম

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অলি আহমেদ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নতুন করে আয়োজন ও কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ১৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন সংগঠনের ঘোষণা দিয়েছেন এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে অলি আহমেদ বলেন, “আমাদের কর্মসূচিতে কোনো ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড থাকবে না। সব বিরোধী দল এবং বিবেকবান মানুষ এতে অংশ নেবেন বলে আশা করি।”

১৮ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো: খালেদা জিয়ার মুক্তি, নতুন করে নির্বাচন, দেশ বিরোধী চুক্তি প্রকাশ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রক্ষা, জাতীয় বিশেষজ্ঞ কমিশন গঠন, গুম-খুন বন্ধের পদক্ষেপ ও মিথ্যা মামলা প্রত্যাহার।

২০ দলীয় জোটের প্রধান এ সমন্বয়ক বলেন, “আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। লক্ষ্য হবে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা ও জনগণের সরকার গঠন করা।”

জামায়াতের বিষয় উল্লেখ করে মুক্তিযোদ্ধা ওলি আহমেদ বলেন, “১৯৭১ সালের জামায়াত আর ২০১৯ সালের জামায়াত এক নয়। তারা দেশকে অনেক ভালোবাসেন, তাদের মধ্যে অনেক সংশোধনী এসেছে।”

সংবাদ সম্মেলনে এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপা নেতা তাসমিয়া প্রধান, খেলাফত মজলিসের নেতা মাওলানা আহমদ আলি কাসেমী ও ইসলামী সংগীত শিল্পী মুহিব খান। মঞ্চে না বসলেও সংবাদ সম্মেলনে অনেকের মধ্যে সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া উপস্থিত ছিলেন।

জামায়াতের কোনো কেন্দ্রীয় নেতা মঞ্চে না থাকলেও দর্শক সারিতে অনেক জামায়াত কর্মীকে দেখা গেছে।

আপনার মতামত লিখুন :