লুটপাট না ঠেকিয়ে মানুষের ওপর বোঝা চাপাচ্ছে সরকার: আলাল

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ব‌লে‌ছেন, নারায়নগঞ্জ, গাজীপুরসহ যত অ‌বৈধ গ্যাস সং‌যোগ ও এসব গ্যা‌সের অপচয়‌কে না ঠে‌কি‌য়ে সাধারণ মানু‌ষের উপর বোঝা চাপা‌নো হ‌য়েছে। এভা‌বে গ্যা‌সের দাম বা‌ড়ি‌য়ে সাধারণ মানু‌ষের ওপর বোঝা চা‌পি‌য়ে দেওয়া শেখ মু‌জি‌বের আওয়ামী লীগ‌কে মানায় না।

মঙ্গলবার (২ জুলাই) গ্যা‌সের দাম বাড়া‌নোর প্রতিবা‌দে জাতীয়তাবাদী চালকদ‌ল আয়ো‌জিত মানববন্ধ‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে তিনি এসব কথা ব‌লেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এভাবে গ্যাসের দাম বাড়িয়ে জনগণের ওপর বোঝা চাপানো শেখ হা‌সিনার আওয়ামী লীগ‌কে মানা‌লেও শেখ মু‌জি‌বের আওয়ামী লীগের সা‌থে এ ধ্যান ধারণা যায় না। কথায় কথায় সাধারণ মানু‌ষের প‌কেট কাটা এ সরকা‌রের অভ্যা‌সে প‌রিণত হ‌য়ে‌ছে।

বিএনপি নেতা ব‌লেন, হাজার হাজার কো‌টি টাকা বি‌দে‌শে পাচার হ‌য়ে‌ছে। এশিয়া প্যা‌সি‌ফি‌কের রি‌পোর্ট হি‌সে‌বে যে সাত লাখ কো‌টি টাকা পাচার হ‌য়ে‌ছে, তা দি‌য়ে ১৮টা পদ্মা সেতু নির্মাণ করা যেত এবং মে‌ট্রোরে‌লের অনেক কাজ এখান থে‌কে করা যেত। টে‌লি‌ফোন কোনো বিলাসবহুল বিষয় না; সে মোবাইল ফো‌ন থেকে শতকরা ২৭ টাকা সরকার নি‌য়ে যা‌বে। বা‌জেট ঘোষণা হওয়ার আগে থে‌কে বাজা‌রে জি‌নিসপ‌ত্রের দাম বে‌ড়ে‌ছে। যাত্রী সংক‌টে প‌ড়ে‌ছে প‌রিবহনগু‌লো। দুর্বৃত্ত ও লু‌টেরা‌দের পৃষ্ঠপোষক হ‌চ্ছে এ সরকার। এ সরকা‌রের হাত থে‌কে সাধারণ মানুষ‌কে বাঁচা‌তে হ‌বে।

BNP

তিনি ব‌লেন, তিতাস গ্যাস এক‌টি পূর্ণ লাভজনক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠা‌নের কা‌ছে সরকা‌রের রাজস্ব পাওনা র‌য়ে‌ছে ২০ হাজার কো‌টি টাকা। ডেসা, ডেস‌কো মি‌লে আরো ক‌য়েক‌টি প্রতিষ্ঠা‌নের কা‌ছে এন‌বিআর -এর পাওনা ২৫ হাজার কো‌টি টাকা। মোট ৪৫ হাজার কো‌টি টাকা ফাঁকি দি‌য়ে সেখান থে‌কে আওয়ামী লীগের লু‌টেরা‌দের সু‌বিধা দি‌চ্ছে সরকার। সেসব দুর্নীতি, লুট না থা‌মি‌য়ে সাধারণ মানু‌ষের ওপর বোঝা চা‌পি‌য়ে দি‌চ্ছে সরকার। গণবি‌রোধী এ সিদ্ধা‌ন্তের বি‌রুদ্ধে আমা‌দের প্রতিবাদ অব্যাহত থাক‌বে।

মানববন্ধ‌নে জাতীয়তাবাদী চালকদ‌লের সভাপ‌তি জ‌সিম উদ্দীন কবিরের সভাপ‌তি‌ত্বে বক্তব্য দেন যুগ্ম মহাস‌চিব জি এম মা‌নিক, ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক র‌ফিকুল ইসলাম, বিএন‌পির সহ সাংগঠ‌নিক সম্পাদক অ্যাড‌ভো‌কেট আব্দুস সালাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :