গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তা২৪.কম

রাজশাহীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে আনার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার (২ জুলাই) বেলা ১১টার দিকে মহানগর বিএনপি ও জেলা বিএনপির উদ্যোগে পৃথক কর্মসূচির আয়োজন করা হয়।

নগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে মহানগর বিএনপির নেতাকর্মীরা। মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, যুগ্ম-সম্পাদক মামুনুর রশিদ সহ অন্য নেতাকর্মীরা।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, 'সরকারের দুঃশাসনে দেশের মানুষের জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষ গণতান্ত্রিক অধিকার হারিয়েছে। কেউ সরকারের সমালোচনা করলেই জেলে ভরে দেওয়া হচ্ছে। রাত্রিকালীন ভোটের সরকার গ্যাসের দাম বাড়িয়ে দলীয় ব্যবসায়ীদের সুবিধা করে দিচ্ছে। যাতে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষ অসহায় হয়ে পড়েছে।' দ্রুত গ্যাসের দাম না কমালে আমরা জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলার হুমকিও দেন বিএনপি নেতারা।

সমাবেশে সভাপতির বক্তব্যে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, 'বিএনপি নেতাকর্মীরা সংগঠিত হচ্ছে। যদি আগামী ঈদের আগেই দেশনেত্রী খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি না দেওয়া হয়, তবে বিএনপি কঠোর কর্মসূচি দেবে। তখন দেশে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় বিএনপি নেতাকর্মীরা নয়, সরকারকে নিতে হবে।'

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ

এদিকে, একই সময়ে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। সমাবেশে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জেল হোসেন তপু বলেন, 'ভোটের অধিকার ফিরিয়ে এনে অনির্বাচিত সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক জাতীয়তাবাদের সরকার গঠনের জন্য বিএনপির পক্ষ থেকে দ্রুত আন্দোলন-কর্মসূচি আসবে। জাতীয়তাবাদী আদর্শের প্রতিটি কর্মীকে সেই কর্মসূচি সফলে রাজপথে নামতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করে আমরা ঘরে ফিরব।'

এ সময় গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে দ্রুত সহনীয় পর্যায়ে আনার দাবি জানান তিনি।

জেলা বিএনপির সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. কামরুল মনির, জেলা সহ-সভাপতি সামিউল ইসলাম মুন, যুগ্ম-সম্পাদক রায়হানুল আলম রায়হান, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, কৃষক দলে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওয়াদুদ হাসান পিন্টু, দফতর সম্পাদক শরিফুল ইসলাম ও প্রচার সম্পাদক তোফায়েল হোসেন রাজু।

আপনার মতামত লিখুন :