লোটনের বিরুদ্ধে মামলায় কবি সংসদের উদ্বেগ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
আলমগীর সিকদার লোটন, ছবি: সংগৃহীত

আলমগীর সিকদার লোটন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির (বাপুস) সাবেক সভাপতি ও পুরান ঢাকার সিংটোলা পঞ্চায়েতের সভাপতি আলমগীর সিকদার লোটনের বিরুদ্ধে মামলা ও মানহানিকর সংবাদ পরিবেশনে উদ্বেগ প্রকাশ করেছেন কবি সংসদ বাংলাদেশ।

বুধবার (২৪ জুলাই) সংগঠনটির পক্ষ থেকে লিখিত বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। লেখিকা পরিচয় দিয়ে দায়ের করা মামলার বাদীকে স্বঘোষিত বলে উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

মামলার বাদী নিজেকে লেখিকা দাবি করেছেন অভিযোগপত্রে। কিন্তু কবি সংসদের বিবৃতিতে বলা হয়েছে, কথিত লেখিকা নিজে কোনো দিন, কোনো বই লিখেছেন বলে কবি সংসদ বাংলাদেশ এর জানা নেই। তিনি প্রকাশনা প্রতিষ্ঠান আকাশ থেকে "সংগঠন ও সংগঠক" এবং "সময়ের আয়না পল্লীবন্ধু" এই বই দুটিতে যথাক্রমে সহযোগী এবং অঙ্গসজ্জার কাজ করেছেন, মোটেও লেখক হিসেবে নয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, অথচ তিনি একজন লেখিকা হিসেবে পরিচয় দিয়ে মিথ্যার আশ্রয় নিয়ে সমাজের একজন সম্মানিত ব্যক্তির সম্মানহানি করেছেন বলে আমরা মনে করি। এটি তার লেখক নাম ভাঙিয়ে সকলের সহানুভূতি নেওয়া ও হীন স্বার্থ চরিতার্থ করার নগ্ন আকাঙ্ক্ষা বলে আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

আরও বলা হয়েছে, ঐতিহ্যবাহী বিউটি বোডিং নিয়ে যে কাল্পনিক তথ্য দিয়েছেন তা অত্যন্ত দুঃখজনক। এর মাধ্যমে তিনি শিল্প সংস্কৃতি এবং রাজনীতির কালের সাক্ষী ঐতিহ্যবাহী বিউটি বোডিংয়ের সুনাম ক্ষুণ্ণের চেষ্টা ও করেছেন। ছলনার আশ্রয় নিয়ে নিজের হীন স্বার্থের জন্য তথাকথিত রাজনৈতিক মহলের প্ররোচনায় তিনি এ কাজটি করেছেন বলে মনে করছে কবি সংসদ বাংলাদেশ।

পেশাগত জীবনে লেখিকা না হয়েও তিনি নিজেকে লেখিকা পরিচয় দিয়ে সমগ্র লেখক সমাজকে কলঙ্কিত করেছেন বলে অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন কবি সংসদ।

উল্লেখ্য, নিজেকে লেখিকা দাবি করে প্রকাশক ও জাতীয় পার্টির নেতা আলমগীর সিকদার লোটনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দায়ের করেছেন ওই নারী। ১১ জুলাই দায়ের করা অভিযোগের বিষয়ে একজন ম্যাজিস্ট্রেটকে তদন্ত করে রিপোর্টটি দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে আদালত।

আপনার মতামত লিখুন :