রাষ্ট্রপতির রক্ত ও রাজনীতির উত্তরাধিকার

কিশোরগঞ্জ থেকে: শহরের খড়মপট্টি এলাকার বাড়িগুলো দেখতে একই রকম। টিনের ঘরই বেশি। কিছু পাকা দালান। এমনই একটি সাধারণ বাড়ি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের।

যে কাউকে বললেই দেখিয়ে দেবে বাড়িটি। গেটে পাহারার বাড়াবাড়ি নেই। লোকজন আসছে-যাচ্ছে বিনা বাধায়। রাষ্ট্রপতির জৈষ্ঠ্যপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক পিতার সংসদীয় আসনের বর্তমান এমপি। রাষ্ট্রপতির রক্ত ও রাজনীতির উত্তরাধিকার তিনি।

নিজের রাজনৈতিক দর্শন ও ভবিষ্যৎ নিয়ে বার্তা২৪.কমের সাথে আলাপকালে প্রকৌশলী তৌফিক বলেন, মানুষের জন্য কাজ করাই আমার প্রথম ও শেষ লক্ষ্য। হাওরাঞ্চলের অবহেলিত মানুষ ও সমাজকে এগিয়ে নেওয়াই আমার ব্রত।

/uploads/files/YvRX9Mi8aXXSGrCLFGsSy1NqEU4aZq1UJf9wPU5m.jpeg

প্রকৌশলী তৌফিক বলেন, অতীতে হাওরাঞ্চল বঞ্চিত হয়েছে। উন্নয়ন ও চাকরির সুযোগ তৈরি হয় নি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অতীতের বঞ্চনার অবসান ঘটিয়েছে। আমরা হাওরকে জাতীয় উন্নয়নের মূলস্রোতে নিয়ে আসতে চাই।

এমপি তৌফিক মনে করেন, হাওরের উন্নয়নের লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। বহু বছর বঞ্চিত হয়ে হয়ে অবশেষে এখন আমরা উন্নয়নের যে সুযোগ পেয়েছি, তাকে সর্বোত্তমভাবে কাজে লাগাতে হবে।

এমপি তৌফিক বার্তা২৪.কমকে জানান যে, তিনি এলাকায় বেশি সময় থাকতে পছন্দ করেন। সংসদ অধিবেশন ও জরুরি রাষ্ট্রীয় ব্যস্ততা না থাকলে তিনি এলাকাতেই অবস্থান করেন। কয়দিন আগেই লাউড়া ও নাজিরপুর নদী ভাঙ্গন পরিদর্শন করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন।

কিশোরগঞ্জের তিনটি বড় উপজেলা ইটনা, মিটামন ও অষ্টগ্রাম নিয়ে রাষ্ট্রপতির জৈষ্ঠ্যপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিকের নির্বাচনী এলাকা। পিতার সংসদীয় আসনের উত্তরাধিকার বহন করছেন তিনি। পিতার রাজনৈতিক ঐতিহ্য সমুন্নত রাখার সাফল্য অর্জন করেছেন তিনি। তিনি তার পিতা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের রক্ত ও রাজনীতির অনন্য উত্তরাধিকার।

এমপি/

রাজনীতি এর আরও খবর