সংবিধানের একটি জিনিস আমরা কখনই প্রতিপালন করিনি: জিএম কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট, ঢাকা
জিএম কাদের

জিএম কাদের

  • Font increase
  • Font Decrease

সংবিধানের একটি জিনিস আমরা কখনই প্রতিপালন করিনি। সেটি হচ্ছে সর্বস্তরে জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি দ্বারা শাসনকার্য পরিচালিত হবে। হুসেইন মুহম্মদ এরশাদ উপজেলা চালু করে সেটি করেছিলেন।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে আইডিইবি মিলনায়তনে জাতীয় পার্টি ঢাকা মহানগর (দক্ষিণ) কমিটি আয়োজিত এরশাদের স্মরণসভায় এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

জিএম কাদের বলেন, উনি যখন উপজেলা চালু করেন তখন অনেক প্রতিবাদ হয়েছিলো। কিন্তু এতদিনে অনেকে সেটা অনুধাবন করতে পারছেন।

তিনি বলেন, ওনার অনেক কর্মকাণ্ড মাইলফলক হয়ে থাকবে। অনেক নেতা ছিলেন কেউ কিন্তু সর্বস্তরে বাংলা চালু করতে পারেন নি। ওনার আগে পর্যন্ত কাগজে কলমে ছিলো রাষ্ট্রভাষা বাংলা।

উনি আইনগতভাবে বাংলাকে প্রতিষ্ঠিত করেছেন। দেশের মানুষ ওনার কর্মকাণ্ডকে সমর্থন করেছে। যা তার জানাজায় লোক সমাগমের মাধ্যমে প্রমাণিত হয়েছে।

আপনারা অনেকে বলেছেন জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ বেশি শক্তিশালী। আমরা এই শক্তিকে নিয়ে এগিয়ে যাবো। ওনার কর্মকাণ্ড আমাদের সামনে উদাহরণ হিসেবে তুলে ধরা হবে। আমার বিশ্বাস এটা মানুষ গ্রহণ করবে। আর আমরা যে কোনো উচ্চতায় উঠতে পারবো।

তিনি বলেন, দেশের রাজনীতিতে একটি শূন্যতা রয়েছে। আমরা যদি সঠিক রাজনীতি নিয়ে, সাংগঠনিক শক্তি নিয়ে এগিয়ে যেতে পারি তাহলে জনগণের প্রত্যাশা পুরণ করতে পারবো। আমাদের সামনে সুদিন অপেক্ষা করছে। সেই সুদিনের আহ্বান করছি।

জিএম কাদের বলেন, এরশাদ কখনও জরগণের সমর্থন ছাড়া কিছু করেনি। একটা সমালোচনা রয়েছে ওনার ক্ষমতাগ্রহণটা ব্যকরণ সম্মত হয় নি। কিন্তু আমি বলবো তখন প্রায় শতভাগ লোক এটাকে সাধুবাদ জানায়েছিলো, সমর্থন দিয়েছিলো।

প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সহিদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতী, অ্যাড. রেজাউল ইসলাম ভুইয়া, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, ঢাকা মহানগর দক্ষিণ জাপার সাধারণ সম্পাদক জহিরুল আলম,  সবুজবাগ থানা জাপার সভাপতি এমএ কাইয়ুম প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :