ছাত্রদলের কাউন্সিলের পুনঃতফসিল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ ও ১৮ আগস্ট মনোনয়নপত্র বিতরণ শুরু করা হবে। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিএনপির যুগ্ম মহাসচিব ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন গণমাধ্যমে এক বিজ্ঞপ্তি পাঠিয়ে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা, ২২ থেকে ২৬ তারিখ পর্যন্ত প্রার্থিতা যাচাই, ২৭ তারিখে খসড়া প্রার্থী তালিকা প্রকাশ, ২৮ তারিখে প্রার্থীদের আপত্তি গ্রহণ; ২৯ ও ৩০ তারিখে আপিল নিষ্পত্তি এবং ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের সময় দেওয়া হয়েছে। আর ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ৩ থেকে ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত প্রচারণা চালানো যাবে। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মেয়াদ শেষ হওয়ায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে গত ১৫ জুলাই কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করেছিল বিএনপি। কিন্তু প্রার্থী হতে শর্ত দেওয়া হয়েছিল ২০০০ সালের আগে যে সকল ছাত্র এসএসসি পাস করেছেন, তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না। এতে বিক্ষুব্ধ হয়ে ওঠে ছাত্রদলের একাংশ। তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ ও ভাঙচুর চালায়। পরে কাউন্সিলের কার্যক্রম স্থগিত রাখা হয়। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিক্ষুব্ধ ছাত্রদল নেতাদের সঙ্গে বসে আলোচনা করার পর আবার নতুন তারিখ ঘোষণা করা হল।

আপনার মতামত লিখুন :