পুলিশের অপব্যবহার করছে সরকার: ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ড. কামাল হোসেন

ড. কামাল হোসেন

  • Font increase
  • Font Decrease

সরকার পুলিশের অপব্যবহার করছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি, দেশে এখন সব ধরনের কুকর্ম হচ্ছে। সরকার যেভাবে পুলিশকে অপব্যবহার করছে, এগুলো করে তারা বঙ্গবন্ধুকে দৈনন্দিন অপমান করছে।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। সভার আয়োজন করে কৃষক শ্রমিক জনতা লীগ।

ড. কামাল হোসেন বলেন, দেশ আজকে কার নিয়ন্ত্রণে চলছে? পুলিশ কার আদেশে মানুষকে বিভিন্নভাবে হয়রানি করছে? জনগণ যদি ক্ষমতার মালিকের ভূমিকায় থাকতো তাহলে এভাবে নারী নির্যাতন ও হত্যাকাণ্ড হতো না। দেশে এখন সব ধরনের কুকর্ম হচ্ছে। সরকার যেভাবে পুলিশকে অপব্যবহার করছে এতে তারা বঙ্গবন্ধুকে দৈনন্দিন অপমান করছে। খুব লজ্জা লাগে, প্রতিদিন যে ধরনের খবর পত্রিকায় পড়তে হয়। সত্যিকার অর্থে যদি বঙ্গবন্ধুর স্বপ্নের রাষ্ট্র থাকতো, জনগণ যদি রাষ্ট্রের মালিক থাকতো—এই ধরনের কুকর্ম দেশে হতো না।

তিনি বলেন, আজকে আমরা যারা সমবেত হয়েছি, এভাবে বঙ্গবন্ধুকে আর অপমানিত হতে দেখতে পারি না। তাই ঐক্যের রাজনীতির কোনও বিকল্প নেই। একাত্তর সালে সবাইকে ঐক্যবদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন বঙ্গবন্ধু। তাই আমাদের গ্রাম, থানা ও জেলায় ঐক্য গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার প্রমুখ।

আপনার মতামত লিখুন :