দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে: ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ড. কামাল হোসেন, পুরনো ছবি

ড. কামাল হোসেন, পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের বৈঠক হয়।

বৈঠক শেষে ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, 'দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। আমরা বিভিন্ন বিষয় তুলে ধরেছি, কূটনীতিকরা শুনেছেন। তারা কিছু বলেন নাই।'

ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, 'চায়ের আড্ডায় মঈন খানের বাসায় এসেছিলাম। সামাজিক রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।'

সূত্রে জানা গেছে, প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন অনিয়ম, খালেদা জিয়ার মুক্তি, রোহিঙ্গা সংকট, সংসদে সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতার বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ছাড়াও কানাডার উপ-হাইকমিশনার এবং জাতিসংঘের আবাসিক প্রতিনিধিসহ বেশ কয়েকটি দেশের প্রতিনিধি ও রাষ্ট্রদূতরা বৈঠকে অংশ নেন।

এছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরাম নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :