আইনের নিরপেক্ষ প্রয়োগ দরকার: ড.কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
গণফোরামের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে ড. কামাল হোসেন

গণফোরামের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে ড. কামাল হোসেন

  • Font increase
  • Font Decrease

গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, 'রাষ্ট্র পরিচালনার ব্যাপারে আইনের নিরপেক্ষ প্রয়োগ দরকার। এটা খুবই গুরুত্বপূর্ণ। আইনের শাসন আমরা দীর্ঘদিন ধরে চাচ্ছি। আইনের শাসনের অর্থ হলো দেশে আইনের যথাযথ প্রয়োগ করা। তাই আইনের নিরপেক্ষ কার্যকর প্রয়োগের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে'।

শনিবার (৬ সেপ্টেম্বর) বিকেলে মহানগর নাট্যমঞ্চে গণফোরামের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ড. কামাল হোসেন।

কামাল হোসেন বলেন, ‘জনগণ ক্ষমতার মালিক এখানে দ্বিমত থাকতে পারে না। যারা জনগণ ক্ষমতার মালিক-এটা অস্বীকার করে তারা আমাদের রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান করছে। আইনের যথাযথ শাসন থাকলে জনগণ সকল ক্ষমতা ভোগ করতে পারত। কোনো একক ব্যক্তি ক্ষমতা ভোগ করতে পারত না'।

তিনি আরো বলেন, 'সংবিধানের মূলনীতিকে কেন্দ্র করে ঐক্য গড়ে তুলতে হবে।৭২ এর সংবিধানকে অনেকেই কাটছাঁট করার চেষ্টা করেছিল। কিন্তু আমরা গর্বের সঙ্গে বলতে পারি, জনগণের ঐক্যের কারণে আমরা এখনও রক্ষা করতে পেরেছি আমাদের সংবিধান'।

কামাল হোসেন বলেন, 'শহীদদের স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করছি। আমাদের স্বপ্নের বাংলাদেশ এখনও পাইনি। পাইনি আইনের শাসন ও গণতন্ত্র। জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে। গণতন্ত্রে বিরোধীদল ও বহুদল থাকতে পারে, কিন্তু আমাদের সংবিধানের মূলনীতির ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে'।

আপনার মতামত লিখুন :