‘ছাত্রলীগের কমিটি ভাঙার সিদ্ধান্ত দেননি প্রধানমন্ত্রী’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

  • Font increase
  • Font Decrease

ছাত্রলীগের কমিটি ভেঙে দেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী কোন সিদ্ধান্ত দেননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এ কথা জানান। এর আগে সেতুমন্ত্রী নিজ দফতরে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে বৈঠক করেন।


ছাত্রলীগের কমিটি ভেঙে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন—গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী ছাত্রলীগের কমিটিকে ভেঙে দিতে বলেছেন কি বলেন নাই, সে বিষয়ে আমি কিছু বলব না। ছাত্রলীগের নানা কর্মকাণ্ডে আওয়ামী লীগ ক্ষুব্ধ। তাদের ভালো সংবাদের শিরোনাম হতে আহ্বান জানিয়েছি। ছাত্রলীগের কর্মকাণ্ডকে শোধরানোর জন্য নির্দেশও দেওয়া হয়েছে। তবে গতকাল রাতে এ বিষয়ে আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: শোভন-রাব্বানীতে বিরক্ত প্রধানমন্ত্রী, কমিটি বাতিলের নির্দেশ!

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘রাজনৈতিক কারণে খালেদা জিয়া কারাগারে আটক রয়েছে এবং আন্দোলন করেই তাকে মুক্ত করা হবে।’ বিএনপির পক্ষ থেকে বারবার এ ধরনের কথা বলা হলেও এখনও পর্যন্ত বিএনপি খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে একটা আন্দোলনও করতে পারেনি। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করার মতো শক্তি বিএনপির নেই।

খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আইনি প্রক্রিয়ায় বিএনপিকে এগোতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

জাতীয় পার্টির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি যাকেই বিরোধী দলীয় নেতা মনোনীত করবে তাকেই সরকার মেনে নেবে। এটা তাদের দলীয় বিষয়।

আপনার মতামত লিখুন :