শাহজালাল মাজার জিয়ারত করে প্রচারণায় নামবেন সাদ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সাদ এরশাদ

সাদ এরশাদ

  • Font increase
  • Font Decrease

হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণা শুরু করবেন রংপুর-৩ উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদ।

আগামী ১৪ সেপ্টেম্বর মাজার জিয়ারত করতে সিলেট যাচ্ছেন বলে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন সাদ।

তিনি বলেন, সিলেট থেকে মাজার জিয়ারত করে ফিরে পরদিন থেকে নির্বাচনী ক্যাম্পেইন শুরু করতে চাই। আমার সঙ্গে বেশ কয়েকজন সিনিয়র নেতাও সিলেটে যাবেন, পরদিন ১৫ সেপ্টেম্বর রংপুর যাবেন নির্বাচনী প্রচারণায় অংশ নিতে।

রংপুর-৩ উপ-নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন সাদ এরশাদ।

গত ১৪ জুলাই এরশাদের মৃত্যুতে আসনটি রংপুর-৩ আসন শূন্য হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়। সেই ভোটে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট। এবারও ইভিএমে ভোটগ্রহণ হবে। এবারের নির্বাচনেও ধানের শীষের প্রার্থী হয়েছেন রিটা রহমান।

আপনার মতামত লিখুন :