দেশের শিশুরা অধিকারবঞ্চিত: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
অনুষ্ঠানে বক্তব্য রাখেন মির্জা ফখরুল,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মির্জা ফখরুল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের শিশুরা আজ অধিকারবঞ্চিত, অমানুষিক নির্যাতনের শিকার হয়ে কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ। যা ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিরাট অন্তরায়।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে জিয়া শিশু একাডেমি আয়োজিত ১১তম জাতীয় শিশুশিল্পী প্রতিযোগিতা শাপলাকুঁড়ি-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ৪৮ বছর হয়ে গেছে আমাদের স্বাধীনতার। এই স্বাধীনতার স্বপ্ন কিন্তু আমরা দেখিনি। বাংলাদেশের এই চিত্র আমরা আশা করিনি, সেই জন্য আমরা অস্ত্র তুলে যুদ্ধ করিনি। আমরা যুদ্ধ করেছিলাম সত্যিকার অর্থে 'একটি ফুলকে বাঁচাবো বলে' গানটিকে প্রেরণা হিসেবে সামনে রেখে। ফুল ফোঁটাতে চেয়েছিলাম আমরা। কিন্তু আমাদের সেই স্বপ্ন সফল হয়নি।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান চেয়েছিলেন শিশুরা পাখির মতো ডানা মেলে উড়বে, সুশিক্ষা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিশ্বকে দেবে এক নতুন বাংলাদেশ। আমরা অনেকেই জানি না, এই শিশু একাডেমি তৈরি করেছিলেন জিয়াউর রহমান। যে মানুষটির অবদান আছে, তাকে ছোট করার অধিকার কারও নেই। যার যা অবদান, জাতি তা সব সময় স্মরণ রাখে ও তার মূল্য দেয়।

জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে সংগঠনের নেতা-কর্মী ও প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশু-কিশোররা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :