অভিভাবকরাও রাজপথে নামবে: ড. মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: স্বৈরাচারী সরকারের পতনের জন্য অভিভাবকরা একদিন রাজপথে নেমে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অর্পণ বাংলাদেশ'র সদস্যদের অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ড. মোশাররফ বলেন, এদেশে অধিকার প্রতিষ্ঠার জন্য শিশুরা যেভাবে মাঠে নেমেছে তাদের অভিভাবকরাও একদিন স্বৈরাচারের পতনের জন্য রাজপথে নেমে আসবে। সেদিনের অপেক্ষায় আপনারাও প্রস্তুত থাকুন।

তিনি বলেন, সহপাঠির হত্যার প্রতিবাদে আজ কোমলমতি শিশুরা রাস্তায় নেমেছে। তারা যদি পারে, তাদের অভিভাবকরা কেনো পারবে না, নিশ্চয়ই পারবে। কোমলমতি শিশুরা রাস্তায় নেমে বিক্ষোভ করে প্রমাণ করলো যে, এদেশের মানুষের এখনো চেতনা মরে যায়নি। কোমলমতি শিশুদের চেতনা যদি মৃত্যুবরণ করে না থাকে, তাহলে এদেশে স্বৈরাচারের পতনে অভিভাবকরা তাদের চেতনা হারিয়ে ফেলেনি।

'সরকার যখন অবৈধ, গায়ের জোরে ক্ষমতায় আছে তখন ট্রাক ড্রাইভার, বাস ড্রাইভার অবৈধভাবে লাইসেন্স ছাড়া গায়ের জোরে রাস্তায় চলবে। এটাই তো স্বাভাবিক। যে দেশের সরকার গায়ের জোরে চলে, অবৈধ হয়, তাহলে ড্রাইভাররা কেন অবৈধ ভাবে গাড়ি চালাবে না।'

তিনি আরও বলেন, বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সারা দেশ যখন ব্যথিত, সেখানে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান নির্লজ্জের মতো হাসি হাসলো। এ থেকেই প্রমাণ হয় যে তিনি কতটা নির্লজ্জ। তিনি মানুষের পর্যায়ে নেই।

আন্দোলনরত শিক্ষার্থীদের নৌমন্ত্রীর পদত্যাগের দাবি প্রসঙ্গে ড. মোশাররফ বলেন, আজকে ছেলে মেয়েরা তার পদত্যাগ দাবি করেছে। কিন্তু সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই। সরকার কেন তাকে পদত্যাগ করাবে? কারণ এই সরকারই তো স্বৈরাচার, এই সরকারের প্রধানই তো বেপরোয়া। সুতরাং একজন বেপরোয়া হয়ে কেন আরেকজন বেপরোয়া মন্ত্রীকে পদত্যাগ করাবে।

তিনি বলেন, আজকে সময় এসেছে শুধু মন্ত্রীর পদত্যাগ নয় আমরা এই সরকারের পদত্যাগ দাবি করছি। তার কারণ হচ্ছে এই সরকার স্বৈরাচারী সরকার ফ্যাসিবাদী সরকারের হাতে গণতন্ত্র বন্দি। এই সরকারের হাতে দেশের সম্পদ নিরাপদ নয়। ব্যাংক লুট হয় রিজার্ভ লুট হয় কয়লা লুট হয় ব্যাংকের ভল্ট থেকে স্বর্ণ লুট হয়। এই সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই।

অর্পণ বাংলাদেশ'র প্রতিষ্ঠাতা সভাপতি বীথিকা বিনতে হোসাইনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নিখোঁজ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইলিয়াস আলীর স্ত্রী সহ বিএনপির নিখোঁজ নেতাকর্মীদের পরিবারের সদস্যরা।

 

আপনার মতামত লিখুন :