দীর্ঘদিন ঠাণ্ডা-জ্বরে ভুগছেন খালেদা: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে দীর্ঘদিন ধরে ঠাণ্ডা-জ্বরে ভুগছেন বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রতিনিয়ত খালেদা জিয়ার শারিরীক অবস্থার অবনতি ঘটছে। তিনি এখনও গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন। এমতাবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা না করে উল্টো তার অসুস্থতা নিয়ে নিষ্ঠুর রসিকতা করছেন।

শনিবার (৪ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার‌্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে শুক্রবার(৩ আগষ্ট) বিকেলে নাজিমউদ্দিন রোডের কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তার পরিবারের সদস্যরা।

রুহুল কবির রিজভী বলেন, গতকাল খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা দেখা করেছেন। তিনি এখন গুরুত্বর অসুস্থ। খালেদা জিয়াকে জরাজীর্ণ, নোংরা, স্যাঁতস্যাঁতে মেঝেতে ইদুর, তেলাপোকায় ভরা পরিত্যক্ত রুমে থাকতে হচ্ছে। যা সরকারের নানামূখি নির‌্যাতনের পদক্ষেপ।

তিনি বলেন, খালেদা জিয়া নানাবিধ রোগে আক্রান্ত হলেও ইচ্ছানুযায়ী চিকিৎসার ব্যবস্থা নেয়া হচ্ছে না। অথচ নিজের পছন্দ অনুযায়ী চিকিৎসা নেয়ার অধিকার সকল বন্দীর রয়েছে। তাকে কষ্ট দিয়ে তিলে তিলে শারিরীক অবস্থা আরও খারাপের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। যা সরকারের প্রতিহিংসার বহিঃপ্রকাশ।

এসময় তিনি অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দ অনুযায়ী রাজধানীর বেসরকারী ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসা ও তার মুক্তির দাবি জানান।

আপনার মতামত লিখুন :