আমরা মানুষের জন্য রাজনীতি করি: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা এদেশের ছেলেমেয়েদের সঙ্গে আছি, মানুষের সঙ্গে আছি, আমরা মানুষের জন্য রাজনীতি করি।’

তিনি বলেন, ‘নিরাপদ সড়ক চাই’ এটা সময়ের দাবি। শিক্ষার্থীরা উচ্চারণ করেছে নাউ অ্যান্ড নেভার। এটা অত্যন্ত জরুরী কথা। কারণ, এখন না হলে আর কথনো হবে না।

সোমবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব। 

তিনি বলেন, রাষ্ট্রের উপর ফ্যাসিস্ট শক্তি চেপে বসেছে। সেই শক্তি সবকিছু তছনছ করে দিচ্ছে। আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে এবং এই দানব সরকারকে সরাতে হবে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমাদের এখন একমাত্র দায়িত্ব ও কর্তব্য হলো সকলে ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ দানবের হাত থেকে দেশকে রক্ষা করা, অর্জিত সম্পদগুলোকে রক্ষা করা। যে স্বাধীনতা ও সার্বভৌমত্ব আমরা ৭১ সালে যুদ্ধ করে নিয়ে এসেছি, তাকে রক্ষা করা।

তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের একটি ব্যানার আমাকে আকৃষ্ট করেছে। রাস্তা বন্ধ করে সেখানে বোর্ডে একটা ব্যানার টাঙানো হয়েছে। ব্যানারে লেখা আছে, ’রাস্তা বন্ধ, রাষ্ট্রের মেরামতের কাজ চলছে।’ ছেলে মেয়েরা আমাদেরকে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, ‘এখন রাষ্ট্রের মেরামত প্রয়োজন।’

শিক্ষার্থীদের উপর পুলিশ ও ছাত্রলীগের হামলার ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারার চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

আপনার মতামত লিখুন :