অনলাইন অ্যাক্টিভিস্টদের গুম ও নিখোঁজ করার অভিযান চলছে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

ঢাকা: ভিন্নমত পোষণ করার জন্য অনলাইন অ্যাক্টিভিস্টদের গুম ও নিখোঁজ করার অভিযান চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী অনলাইন অ্যাক্টিভিস্ট মাহাদী আরজান ইভানকে গতকাল আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে সাদা পোশাকধারীরা মিরপুর ৬ নং এলাকার বাসা থেকে তুলে নেয়া হয়েছে এবং তার বন্ধু রাজন বেপারী সোমবার (৬ আগস্ট) রাত ১০ টার পর সিলেট থেকে ট্রেন যোগে ঢাকা আসার পথে নিখোঁজ হন বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। 

তাদের নিখোঁজ হওয়া প্রসঙ্গে তিনি বলেন, অনলাইন অ্যাক্টিভিস্ট মাহাদী আরজান ইভান ও রাজন বেপারীর ভাগ্যে কি ঘটেছে তা নিয়ে তার পরিবারবর্গ এবং বিএনপি গভীরভাবে দুশ্চিন্তাগ্রস্থ। তারা উভয়েই ফেসবুকে সত্য উচ্চারণে অকপট ছিল।

মঙ্গলবার (৭ আগস্ট) বিএনপির সহদফতর সম্পাদক বেলাল আহমেদ সাক্ষরিত সংবাদ বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনলাইন এক্টিভিস্ট নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে খালেদা জিয়ার গ্রেফতার ও মিথ্যা মামলা নিয়ে বই প্রকাশের উদ্যোগ নিয়েছিল। একারণেই তারা গুমের শিকার হলো কিনা তা নিয়ে বড় প্রশ্ন দেখা দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, বর্তমান নিপীড়ক সরকার পরিকল্পিতভাবে দেশের তরুণ সমাজকে ধ্বংস করার জন্য নানামূখী নীলনকশা প্রণয়ন করেই চলেছে। আওয়ামী লীগের অপশাসন ও দুঃশাসনের পথে বাধা মনে করে বলেই সরকারি বিভিন্ন সংস্থাকে দিয়ে জাতীয়তাবাদী আদর্শের বলিষ্ঠ তরুণ নেতাকর্মীদের তুলে নিয়ে গ্রেফতার ও গুম করা হচ্ছে।

তিনি বলেন, জলুমবাজ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে যাতে সাহসী ও সোচ্চার ভুমিকা পালন করতে না পারে সেজন্যই তাদেরকে হিংস্র আক্রোশে সরকারী বাহিনী তুলে নিয়েছে।

অবিলম্বে মাহাদী আরজান ইভান ও রাজন বেপারীকে জনসম্মুখে হাজির করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার আহবান জানান তিনি।

আপনার মতামত লিখুন :