সরকার সংলাপে বসতে বাধ‍্য হবে: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: সরকার বিরোধী দলের (বিএনপি) সঙ্গে সংলাপে বসতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, নির্বাচনের ২ থেকে ৩ মাস সময় আছে। এমন পরিস্থিতির সৃষ্টি হবে, সরকার বিরোধী দলের সঙ্গে সংলাপে বসতে বাধ্য হবে।

সোমবার (১৩ আগস্ট) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী তরুণ দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, তারা একবার বলছে অনানুষ্ঠানিক সংলাপ কখনো বলছে ফোনালাপ, বিনা শর্তে সংলাপ, আবার বলছে কোন আলোচনা হবে না। এখনও সময় আছে সংলাপে বসার। তা নাহলে আপনাদের বাধ্য করা হবে সংলাপে বসতে। কারণ বাংলাদেশের মানুষ পরিবর্তন চায়।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েন করতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।  দাবি আদায় না হলে তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।

মওদুদ আহমদ বলেন, সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চলছে। আমরা ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে উৎখাত করব। তা না হলে আগামী প্রজন্ম আমাদের ক্ষমা করবে না।

আগামী ডিসেম্বর মাসে নির্বাচন জানিয়ে তিনি বলেন, আমাদের সামনে একটাই চ‍্যালেঞ্জ। তা হলো খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন। দুটি আন্দোলন একসঙ্গে চলবে। যা পরবর্তীতে বৃহত্তর আন্দোলন পরিণত হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী তরুণ দলের সভাপতি আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম, তৈমুর আলম খন্দকার, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

আপনার মতামত লিখুন :