Alexa

২১ আগস্টের রায়কে প্রভাবিত করতে উঠে পড়ে লেগেছে আ.লীগ: রিজভী

২১ আগস্টের রায়কে প্রভাবিত করতে উঠে পড়ে লেগেছে আ.লীগ: রিজভী

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি:বার্তা২৪

স্টাফ করেসপেন্ডন্ট,বার্তা২৪.কম

ঢাকা: আওয়ামী লীগ একুশে আগস্ট হামলা মামলা নিয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ নেতাদের বক্তব্য শুনে মনে হয়, ২১ আগস্টের রায়কে প্রভাবিত করতে তারা উঠে পড়ে লেগেছেন।

শনিবার (২৫ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

'২১ আগস্ট হামলা মামলার রায় হলে সংকটে পড়বে বিএনপি এবং আগামী সেপ্টেম্বরে সেই রায় হবে'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রেক্ষিতে রিজভী বলেন, তাদের বক্তব্যে পরিষ্কার যে তারা নীল নকশা অনুযায়ী একুশে আগস্টের বোমা হামলা মামলার রায় নিয়ে আগাম কাজ করছেন। সেজন্য একের পর এক ষড়যন্ত্রমূলকভাবে কূটচাল চালছেন।

তিনি বলেন, ২১ আগস্ট বোমা হামলা মামলার রায় নিজের লিখে তা আদালতকে দিয়ে বাস্তবায়ন করাবেন কিনা মানুষের মনে সে সংশয়ও দেখা দিয়েছে। যে দেশের প্রধান বিচারপতিকে বন্দুকের নল ঠেকিয়ে দেশত্যাগে বাধ্য করা হয়। সেখানে নিম্ন আদালত কতটুকু স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে পারবে সে প্রশ্ন সারা দেশের মানুষের।

রিজভী বলেন, একুশে আগস্টের গ্রেনেড হামলা মামলা তদন্ত করতে তৎকালীন বিএনপি সরকার মার্কিন তদন্ত সংস্থা এফবিআই কে নিয়ে এসেছিল। কিন্তু আওয়ামী লীগের পক্ষ থেকে এফবিআইকে তদন্ত কাজে কোন প্রকার সহায়তা করা হয়নি। এমনকি শেখ হাসিনাকে বহনকারী গাড়িটিকে দেখতে দেয়া হয়নি। কেন তারা সুষ্ঠু তদন্ত করতে দিল না? এর মধ্যেই লুকিয়ে আছে অনেক রহস্য।

তিনি বলেন, এ মামলায় তারেক রহমানকে জড়ানো সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও গভীর ষড়যন্ত্রমূলক যা শেখ হাসিনা ওবায়দুল কাদেরের বক্তব্যে এখন পরিষ্কার। রায়কে প্রভাবিত করতেই খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে বেসামাল বক্তব্য রাখছেন তারা। আসন্ন জাতীয় নির্বাচনের আগে এ জাতীয় বক্তব্য সুদূরপ্রসারী ষড়যন্ত্রের ইঙ্গিতবাহী।

 

রাজনীতি এর আরও খবর