সংলাপের সময় নেই, বিএনপিকে কাদের

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: শাহরিয়ার তামিম।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: শাহরিয়ার তামিম।

  • Font increase
  • Font Decrease

ঢাকা: ‘বিএনপি এখন আন্তরিক হলেও সংলাপ হবে না। কারণ সময় নেই সুযোগও নেই, আওয়ামী লীগের প্রয়োজনও নেই’।

রোববার (২৬ আগস্ট) সচিবালয়ে বার্তা২৪.কমকে দেওয়া একান্ত্র সাক্ষাৎকারে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সংলাপের জন্য বিএনপি সুযোগ হাতছাড়া করেছে। হাতের লক্ষ্মী তারা পায়ে ঠেলার মতো ফেলে দিয়েছে। এখন তারা আন্তরিক; কিন্তু আমাদের সময় নেই। আওয়ামী লীগের সংলাপ করার প্রয়োজন আর নেই। সেই সময়ও নেই, কারণ সামনে নির্বাচন।

কাদের বলেন, ২০১৪ সালে খালেদা জিয়া শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে না এসে অশ্রাব্য ভাষা ব্যবহার করেছেন। তার ছেলে মারা যাওয়ার পর সান্ত্বনা দিতে প্রধানমন্ত্রী গেলে দরজা বন্ধ করে দেওয়া হলো। এরকম আচারণ এবং নিষ্ঠুর যাদের মানসিকতা তাদের সঙ্গে সংলাপ হবে কেমন করে? সংলাপের দরজা তারাই বন্ধ করে দিয়েছে।

অন্তবর্তীকালীন সরকার নিয়ে ওবায়দুল কাদের বলেন, এটা নিশ্চিত যে খুব ছোট আকারের একটি অন্তবর্তী সরকার হবে। যা অনেকটা দায় সারা গোছের। সবই ন্যস্ত হবে নির্বাচন কমিশনের উপর।

ইসি বিএনপির সঙ্গে সংলাপ করবে কি না সেটা ইসি জানে। আমাদের সঙ্গে করার সময় নেই; সুযোগও নেই। আমরাও আর প্রয়োজন মনে করি না। দেশে নির্বাচন হয়েছে। সামনে হবে জাতীয় নির্বাচন।

প্রার্থী মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে অধিকতর গ্রহণযোগ্য যিনি তাকেই মনোনয়ন দেওয়া হবে। জোটে আছেন বলে মনোনয়ন পেতে হবে এমন কেউ মনোনয়ন পাবেন না যদি তিনি গ্রহণযোগ্য না হোন। এটা জোটকে জানিয়েও দেওয়া হয়েছে- বলেন কাদের।

আপনার মতামত লিখুন :