`অহিংস আন্দোলনে আপত্তি নেই, সহিংস হলে ব্যবস্থা’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অহিংস আন্দোলন করলে আপত্তি নেই, সহিংস আন্দোলন করলে ব্যবস্থা নেবে সরকার।

বুধবার (২৯ আগস্ট) রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপথ অধিদফতরের (সওজ) কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

গণফোরাম, যুক্তফ্রন্ট ও নাগরিক ঐক্যেকে নিয়ে নবগঠিত জাতীয় ঐক্য আগামী মাসে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন করতে চায়- সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে  ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সবিনয়ে বলব, সুষ্ঠু নির্বাচনের জন্য আপনাদের আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে গ্রহণযোগ্য নির্বাচন হবে; আপনারা সেই নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

‘আরেকটা কথা- আপনারা যদি গণতান্ত্রিক নিয়ম মেনে অহিংস আন্দোলন করতে চান; আমাদের আপত্তি নেই। কিন্তু সহিংস আন্দোলন করলে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকার যথাযথ ব্যবস্থা নেবে।

নির্বাচনের আগে রাজনৈতিক কর্মীদের গ্রেপ্তার না করতে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বানের প্রেক্ষিতে তিনি বলেন, ‘যারা ইতিবাচক রাজনীতি করে; যাদের বিরুদ্ধে কোনো মামলা-মোকদ্দমা নেই; সন্ত্রাস বা কোনো অপরাধের সঙ্গে জড়িত হওয়ার অভিযোগ নেই; তাদেরকে অবশ্যই গ্রেপ্তার করা হবে না। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা আছে; আইনের বিচারে যারা অপরাধী ও অপকর্ম করে; নিরাপত্তার স্বার্থে তাদের গ্রেপ্তার না করার কোনো কারণ নেই।

আপনার মতামত লিখুন :