গহনার আয়োজনে নন্দিত 'নৈর্ঋতা'

ছবি: নৈর্ঋতা

দোরগোড়ায় এখন পূজার আয়োজন। সাজ সাজ রবের সঙ্গে মাতোয়ারা আনন্দে নিজের জন্য একটু স্পেশাল কিছু কেনার পরিকল্পনা চলছে সবার। উৎসবের পোশাকের সঙ্গে গহনাটাও হওয়া চাই বিশেষ! গতানুগতিকের বাইরে ব্যতিক্রমধর্মী গহনার খোঁজ করতেই সন্ধান মেলে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ‘নৈর্ঋতা’র।

সুতা, কাঠ, পুতি, পাথর কিংবা মেটাল দিয়ে প্রচলিত ধারার কোন গহনা নয়, অবাক করে দেওয়ার মতোই চমকপ্রদ নৈর্ঋতার হাতে তৈরি রঙিন গহনাগুলো। নৈর্ঋতাকে নিয়ে কথা হয় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও কর্ণধার মৃন্ময়ী দাস এর সঙ্গে। জানালেন মাত্র ৭০০ টাকা পুঁজি নিয়ে শুরু হওয়া শখের নৈর্ঋতা, ক্রেতাদের অসাধারণ ভালোবাসায় বর্তমানে তার জীবনের অন্যতম জরুরি একটি অংশ হয়ে উঠেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/10/1539165484656.jpeg
ছবি: নৈর্ঋতার গহনা। 

 

যদি জানতে চান- কেন অন্য সকল গহনা থেকে নৈর্ঋতার গহনা ব্যতিক্রম, তবে আপনাকে নৈর্ঋতার গহনার সঙ্গে পরিচিত হতে হবে সবার প্রথমে। মৃন্ময়ী জানালেন, থিম বেইজড রিয়েলিস্টিক কাজ কিংবা স্টেটমেন্ট বেজড কাজ করতে ভালোবাসেন তিনি।

আরও পড়ুন: শারদ সাজে থাকুক হাতে তৈরি নান্দনিক টিপ

সেই থিম নিয়েই কাজ করেছেন এই বছরের পূজার আয়োজনে। কথাকলী, দেবী, দেবী প্রতিমা, নটরাজ, শিউলি গহনাগুলো মন জয় করে নিয়েছে ক্রেতাদের। নৈর্ঋতার তৈরি দারুণ এই সকল গহনা পাওয়া যাবে সর্বনিম্ন ১৫০ টাকা থেকে সর্বোচ্চ ১১০০ টাকার মাঝে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/10/1539165533515.jpg
ছবি: নৈর্ঋতার গহনা। 

 

আলাপে মৃন্ময়ীর কাছে প্রশ্ন রাখা হয়েছিল- এমন বৈচিত্রপূর্ণ গহনা তৈরির আইডিয়াগুলো কীভাবে ডেভেলপ করেন তিনি। উত্তরে বললেন, ‘আমি নিজে প্রকাশিত, প্রাণবন্ত। আমি যা পরছি তা দেখে মানুষ আমার ভাবনা ও পছন্দ অনুমান করতে পারে। তাই, নৈর্ঋতার মাধ্যমে আমি চেয়েছি এমন কিছু ডিজাইন করতে যা একজন নারীর হয়ে তার ব্যক্তিত্বের কথা বলবে। সেখান থেকেই আইডিয়া ডেভেলপ করেছি। আর সেখান থেকেই একটু বড় সাইজের গহনা তৈরীর আইডিয়াটা এসেছে। যেটা স্পষ্ট! জানিনা কতদূর পারছি, তবে চেষ্টা করছি ওই ছোট গহনা যেন আমাদের গলায়, হাতে ওঠার পর প্রাণ পায়’।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/10/1539165560157.jpg
ছবি: নৈর্ঋতার গহনা। 

 

নিজের কাজের বিষয়ে ভীষণ গোছানো মৃন্ময়ী আরও জানালেন, গহনা তৈরির উপাদানের বিষয়ে দারুণ সতর্ক তিনি। প্রতিটি গহনায় টুডি (টু ডাইমেনশনাল) ইফেক্ট তৈরি এবং গহনা যেন নষ্ট না হয় সেদিকে খেয়াল রেখেই উপাদান নির্বাচন করেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/10/1539165586477.jpg
ছবি: নৈর্ঋতার গহনা। 

 

জমকালো কিংবা সাদামাটা শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া যাই হোক না কেন- নৈর্ঋতার নিন্দিত গহনাগুলো মানিয়ে যাবে সকল পোশাকেই। সাজ, পোশাক ও অনুষঙ্গ নির্বাচনের মাধ্যমেই প্রকাশিত হয় একজন মানুষের ব্যক্তিত্ব। বর্ণাঢ্য পূজার আয়োজনে নিজের ব্যক্তিত্ব ও সৌন্দর্যকে ফুটিয়ে তুলতে, নির্দ্বিধায় বেছে নিতে পারেন নৈর্ঋতাকে।

লাইফস্টাইল এর আরও খবর