Alexa

নেইলপলিশ কীভাবে দ্রুত শুকাবে?

নেইলপলিশ কীভাবে দ্রুত শুকাবে?

ছবি: সংগৃহীত

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল

পছন্দসই রং ও ডিজাইনে নখকে রাঙাতে ও সাজিয়ে তুলতে প্রয়োজন নেইলপলিশের।

তবে শীতকালে নেইলপলিশ ব্যবহার দারুণ কষ্টকর বিষয়। শীতের প্রকোপে ফ্যান ছেড়ে বসে থাকাও সম্ভব হয় না, এদিকে নেইলপলিশ দেওয়ার আকর্ষণকেও ফেলে দেওয়া যায় না।

শুধু আকর্ষণ কিংবা শখের বশে নয়, এই সময়ে বিয়ের অনুষ্ঠানে নিজেকে সাজাতেও নেইলপলিশ ব্যবহার করা প্রয়োজন। কিন্তু নেইলপলিশ শুকানোর সময় নিয়েই দেখা দেয় বিপত্তি। কীভাবে দ্রুততম সময়ের ভেতর নেইলপলিশ শুকিয়ে ফেলা যাবে জেনে নিন আজকের ফিচারে।

বরফ পানির ব্যবহার

শীতকালে ফ্যান ছাড়া সম্ভব হয় না ঠাণ্ডা প্রকোপে, আর এখানে বরফ পানি ব্যবহারের কথা বলা হচ্ছে- এমনটা ভাবলে জেনে রাখুন, বরফ পানিতে শুধু নখের অংশটুকু ডুবিয়ে রাখাই যথেষ্ট। এতে ঠাণ্ডা লাগার সম্ভবনা একেবারেই নেই।

বরফ পানি ব্যবহারের জন্য প্রথমে একটা বাটিতে পানি নিতে হবে। এরপর নখের পছন্দসই রং ও ডিজাইনে নেইলপলিশ দিয়ে মিনিটখানেক অপেক্ষা করতে হবে নখে নেইলপলিশ সেট হবার জন্য। এক মিনিট পর পানিতে বরফ দিয়ে তাতে নখ ডুবিয়ে রাখতে হবে আরো এক মিনিটের জন্য। পানি থেকে তুলে নিলেই দেখা যাবে নেইলপলিশ একেবারে সেট হয়ে গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/17/1545042255515.jpeg

হেয়ার ড্রায়ার ব্যবহার

পানি ও বরফ ব্যবহারের ঝামেলায় যেতে না চাইলে ড্রেসিং টেবিল থেকে হেয়ার ড্রায়ারটা বের করে নিন। নেইলপলিশ দ্রুত সময়ের মাঝে শুকানোর জন্য হেয়ার ড্রায়ারের ব্যবহার চমৎকার কাজে আসে। বিশেষ করে কোন অনুষ্ঠানে, মিটিং এ যাওয়ার আগ মুহূর্তে নেইলপলিশ দেওয়া হলে হেয়ারড্রায়ার ব্যবহার করাটাই হবে বুদ্ধিমানের কাজ।

নখে নেইলপলিশ দেওয়ার পর এক মিনিট অপেক্ষা করে এরপর হেয়ার ড্রায়ারের সবচেয়ে ঠাণ্ডা বাতাসের অপশন সিলেক্ট করে তার বাতাস নখে লম্বালম্বিভাবে দিতে হবে। নখ ও নেইলপলিশের ধরণের উপর নির্ভর করে এক-দুই মিনিটের মাঝেই নেইলপলিশ সম্পূর্ণ শুকিয়ে যাবে।

হেয়ার স্প্রের ব্যবহার

হেয়ার সেটিং স্প্রে শুধু চুল সেট করতেই নয়, নেইলপলিশ সেট করতেও দারুণ কাজ করে। ব্যবহারের জন্য নখে নেইলপলিশ দেয়ার তিরিশ সেকেন্ড পর তিরিশ সেন্টিমিটার দূর থেকে হেয়ার স্প্রে নখের উপর স্প্রে করতে হবে। দূরত্ব বজায় রেখে স্প্রে করা হলে নেইলপলিশ ও নেইলপলিশের ডিজাইন নষ্ট হবে না। স্প্রে করার মিনিট খানেক পর ঠান্ডা পানিতে নখ ধুয়ে নিলেই নেইলপলিশ ভালোমতো শুকিয়ে সেট হয়ে যাবে।

তবে খুব স্বল্প সময় হাতে নিয়ে নেইলপলিশ দিতে হলে কোন ধরণের নেইল আর্ট না করে, নেইলপলিশের পাতলা কোটিং দিতে হবে নখে। অর্থাৎ মোটা বা ঘন করে নেইলপলিশ না দিয়ে এক টানে নেইলপলিশ দেওয়ার চেষ্টা করতে হবে।

আরো পড়ুন: নখ রাঙাবে রঙিন নেইলপলিশ

আরো পড়ুন: সহজ ডিজাইনে নজরকাড়া নখ

লাইফস্টাইল এর আরও খবর

তুলনাহীন তেজপাতা!

তুলনাহীন তেজপাতা!

শুধু মশলা হিসেবে নয়, অ্যারোমাথেরাপি ও হারবাল ট্রিটমেন্টে ব্যবহারের জন্যেও তেজপাতা সমানভাবে সুপরিচিত ও জনপ্রিয়।