Alexa

ঈদের সাজে থাকুক স্নিগ্ধতা

ঈদের সাজে থাকুক স্নিগ্ধতা

ঈদের সাজ হোক স্নিগ্ধতাময়, ছবি: সংগৃহীত

এবারের ঈদে রোদ কিংবা বৃষ্টি যাই থাকুক না কেন, মেকআপের ক্ষেত্রে একেবারে হালকা ঘরানার মেকআপের চলটাই থাকবে সবার মাঝে। এবারে ঈদ বাজারে ন্যুড মেকআপ পণ্যের চাহিদা বেশি ছিল শুরু থেকেই। তাই ন্যুড কিংবা হালকা ঘরানার মেকআপ- যেটাই হোক না কেন, ঈদের সাজ জুড়ে থাকবে স্নিগ্ধতার আভা।

সাজটা এমন হওয়া চাই যেন, ত্বকে খুব বাড়তি কিছু মনে না হয়। সেক্ষেত্রে ঈদের সাজটি কীভাবে করতে হবে, সেটাই ধাপে ধাপে তুলে ধরা হল।

প্রথম ধাপ: 

প্রথম ধাপে অবশ্যই মুখ ফেসওয়াশের সাহায্যে ধুয়ে মুছে ত্বকের সাথে মানানসই ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। এতে ত্বক কোমলতা পাবে এবং ত্বকের সাথে মেকআপ খুব সহজেই মিশে যাবে।

দ্বিতীয় ধাপ: 

অন্য সময় নিশ্চিতভাবেই দ্বিতীয় ধাপে ফাউন্ডেশন ব্যবহারের কথা বলা হতো। কিন্তু সাজটা যেহেতু একেবারেই ন্যাচারল রাখা হচ্ছে, তাই ফাউন্ডেশনটি এড়িয়ে যাওয়াই হবে বুদ্ধিমানের কাজ। কারণ ফাউন্ডেশন ত্বকে কেকি (ফাটা ভাব) তৈরি করে।

যেহেতু ফাউন্ডেশন দেওয়া হচ্ছে না, তার পরিবর্তে দিতে হবে প্রেসড পাউডার। পাউডার এপ্লাই করার আগে প্রয়োজনে চোখের নিচে ও ত্বকের দাগযুক্ত স্থানে কনসিলার দিয়ে নিতে হবে। শেষে খুব হালকা ব্লাশ অন দিয়ে ত্বকের স্বাভাবিক রঙকে তুলে আনতে হবে।

তৃতীয় ধাপ:

এই ধাপে প্রথমেই আইব্রো এঁকে নিতে হবে। তবে খুব বেশি ওভার ডু করা থেকে বিরত থাকতে হবে। নতুবা দৃষ্টিকটু দেখাবে।  চোখের সাজের জন্য পোশাকের রঙের সাথে মিলিয়ে অথবা কন্ট্রাস্ট রঙের শেড ব্যবহারে চোখে হালকা আইশ্যাডো দিতে হবে। একই রঙের কয়েকটি শেড মিলিয়ে এপ্লাই করলে চোখের রঙটি ভালোভাবে ফুটে ওঠে।

আইশ্যাডো দেওয়া শেষে আইল্যাশ কার্লার ব্যবহারে চোখের পাপড়ি কার্ল করে মাশকারা দিতে হবে। মাশকারা দেওয়ার পর আইলাইনার দিয়ে নিতে হবে।

চতুর্থ ধাপ: 

সবশেষে পোশাকের সাথে ম্যাচিং লিপস্টিক ব্যবহার করতে হবে এবং সেটং স্প্রে দিতে হবে। মেকআপ যতই হালকা হোক না কেন, সেটিং স্প্রে ব্যবহার করা না হলে ঘামে কিংবা বৃষ্টির পানিতে মেকআপ গলে যেতে পারে।

আরও পড়ুন: সংগ্রহে রাখার মতো সেরা পাঁচ ‘লাল লিপস্টিক’

আরও পড়ুন: হাতব্যাগে থাকুক প্রয়োজনীয় প্রসাধনী

আপনার মতামত লিখুন :