লিকুইড লিপস্টিক ব্যবহারের সঠিক ৫ ধাপ

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
পাঁচ ধাপেই চমৎকারভাবে লিকুইড লিপস্টিক ব্যবহার করা যাবে, ছবি: সংগৃহীত

পাঁচ ধাপেই চমৎকারভাবে লিকুইড লিপস্টিক ব্যবহার করা যাবে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রসাধনী সামগ্রীর মাঝে লিপস্টিক একাই দখল করে রাখে অনেকখানি স্থান।

ঠোঁটে সামান্য রঙের ছোঁয়াতেই বদলে যায় পুরো চেহারার সৌন্দর্য। সাজে পরিপূর্ণতা আনতে ত্বকের সাথে মিলিয়ে পছন্দসই রঙের লিপস্টিক প্রয়োজন হয় সবার আগে।

একটা সময়ে গ্লসি স্টিক লিপস্টিকের দারুণ চল ছিল। শিমারি, গ্লসি ও উজ্জ্বল রঙের লিপস্টিকের চাহিদা ছিল দারুণ। সেই সময়টি পার হয়ে পরবর্তীতে আসলো লিপগ্লসের চল। হালকা থেকে গাড় সকল রঙের গ্লস লিপস্টিক ছিল চাহিদার শীর্ষে।

সকল সময় পার করে বর্তমানে লিপস্টিকের ধরণ হিসেবে জনপ্রিয়তা পেয়েছে লিকুইড ম্যাট লিপস্টিক। স্বনামধন্য, বিশ্বব্যাপী সমাদৃত ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন ঘরানার লিকুইড ম্যাট লিপস্টিকের চাহিদা এতোটাই বেশি, অন্যান্য ঘরানার লিপস্টিকগুলোর চল তেমন একটা দেখাই যায় না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/09/1562680427290.jpg

ম্যাক, কালারপপ, মিলানি, ওয়েট এন্ড ওয়াইল্ড, জর্ডানা, টার্টে, কাইলি, ম্যাবেলিন, এওএ, স্টিলা, টু ফেসড, এনওয়াইএক্সের মতো প্রতিষ্ঠানের তৈরি লিকুইড ম্যাট লিপস্টিকের কোয়ালিটি ও কালার কম্বিনেশন প্রশংসার দাবী রাখে।

দীর্ঘ সময় ঠোঁটে থাকে বলেই লিকুইড ম্যাট লিপস্টিকগুলো এমন তুমুল জনপ্রিয়তা পাচ্ছে বলেই মনে করে বিউটি ব্লগাররা। কিন্তু সমস্যা হলো, যেনতেনভাবে লিকুইড লিপস্টিকের ব্যবহারে ঠোঁটে লিপস্টিক ক্র্যাক করে তথা ফেটে যায়। ঠোঁটের ভেতরের দিকে উঠে যায় এবং বাইরে ঠোঁটের আউটলাইন ঠিক থাকে না। সেক্ষেত্রে একদম পারফেক্টলি লিকুইড ম্যাট লিপস্টিক ব্যবহার করতে চাইলে কয়েকটি ধাপ অনুসরণ করলেই, পারফেক্ট ও কাঙ্ক্ষিত ফলাফল পাওয়া যাবে। চলুন তাহলে ধাপে ধাপে জেনে নেওয়া যাক, কীভাবে পারফেক্টলি লিকুইড ম্যাট লিপস্টিক ব্যবহার করতে হবে।

ধাপ ১:

প্রথম ধাপে ঠোঁটে হালকা করে লিপ জেল দিয়ে কিছুক্ষণ রেখে টিস্যু পেপারের সাহায্যে ঘষে ঘষে তুলতে হবে। এতে করে ঠোঁটের মরা চামড়া উঠে আসবে।

ধাপ ২:

দ্বিতীয় ধাপে পুনরায় ঠোঁটে হালকা করে লিপজেল দিয়ে হাতের আঙুলের সাহায্যে ঠোঁট ম্যাসাজ করে নিতে হবে।

ধাপ ৩:

এই ধাপে ঠোঁটের চারপাশে লিপলাইনার দিয়ে আউটলাইন এঁকে নিতে হবে। লিপলাইনারের রঙ লিপস্টিকের চাইতে এক-দুই শেড গাড় হতে হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/09/1562680408656.jpg

ধাপ ৪:

এবারে লিকুইড লিপস্টিক ঠোঁটে ভালোভাবে এপ্লাই করে শুকানোর জন্য সময় দিতে হবে। এই সময়ের মাঝে ঠোঁট স্ম্যাক (দুই ঠোঁট একসাথে করা) করা যাবে না। স্ম্যাক করা হলে লিপস্টিকের প্রলেপ নষ্ট হয়ে যাবে।

ধাপ ৫:

লিপস্টিক শুকিয়ে আসলে লিপস্টিকের রঙের চাইতে এক-দুই শেড হালকা স্টিক লিপস্টিক দিয়ে ঠোঁটের ভেতরের অংশে কয়েকবার প্রলেপ দিয়ে নিতে হবে। এতে করে ভেতরের দিকে লিপস্টিক উঠে যাবে না।

ব্যাস মাত্র পাঁচ ধাপেই পারফেক্টলি লিকুইড ম্যাট লিপস্টিক দেওয়া হয়ে যাবে। প্রতিটি ধাপ অনুসরণ করে নিয়ম মেনে লিপস্টিক ব্যবহার করলে ঠোঁট অনেক বেশি প্রেজেন্টেবল ও পারফেক্ট দেখাবে এবং লিপস্টিক দীর্ঘ সময় ভালোভাবে ঠোঁটে থাকবে।

আরও পড়ুন: সংগ্রহে রাখার মতো সেরা পাঁচ ‘লাল লিপস্টিক’

আরও পড়ুন: পারফেক্ট সাজে আকর্ষণীয় আপনি!

আপনার মতামত লিখুন :