সাইফুল্লাহ মাহমুদ দুলালের আন্তর্জাতিক রূপসী বাংলা পুরস্কার লাভ

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, ছবি: সংগৃহীত

কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশিষ্ট কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল কবিতা এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ‘আন্তর্জাতিক রূপসী বাংলা পুরস্কার- ২০১৮’ লাভ করেছেন।

৪ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে কলকাতাস্থ বাংলাদেশ উপ-দূতাবাসে তাকে এই সম্মানজনক পুরস্কারটি প্রদান করেন যথাক্রমে দূতাবাস প্রধান এবং কনস্যুলার কবি-শিল্পী জামাল হোসেন, প্রথম সচিব (প্রেস) ড. মো: মোফাকখারুল ইকবাল এবং কবি অমৃত মাইতি।

২০০৭ সালে পূর্ব মেদিনীপুর থেকে এই পুরস্কার ঘোষণা হচ্ছে। ইতোপূ্র্বে এই পুরস্কারে ভূষিত হয়েছেন কবি নীরেন্দ্রনাথ চক্রব্রর্তী, আসাদ চৌধুরী, হাবীবুল্লাহ শিরাজী, তপন বন্দ্যোপাধ্যায়, গৌরীশংকর বন্দ্যোপাধ্যায়, শ্যামলকান্তি দাশ, আশিস সান্যাল, অরুণকুমার চক্রবর্তী, মুহম্মদ নূরুল হুদা, অসীম সাহা, কাজী রোজী প্রমুখ।

উল্লেখ্য, দুলাল দৈনিক ইত্তেফাকের কানাডাস্থ বিশেষ সংবারদাতা। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৬০টি। ইতোপূ্র্বে তিনি আরও বেশ কিছু পুরস্কারে পুরস্কৃত হয়েছেন। তার কবিতা বিভিন্ন ভাষায় অনুবাদ হয়েছে।

এবার বইমেলায় বের হচ্ছে তার দুটি গ্রন্থ। চৈতন্য বের করছে স্মৃতিগদ্য 'দূরের মানুষ কাছের মানুষ' এবং বেহুলাবাংলা থেকে বেরুচ্ছে কাব্যগ্রন্থ ‘সঙ্গমের ভঙ্গীগুলো'!

আপনার মতামত লিখুন :