Alexa

শিক্ষায় বিনিয়োগ বাড়ানোর আহ্বান তন্ময়ের

শিক্ষায় বিনিয়োগ বাড়ানোর আহ্বান তন্ময়ের

সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়/ছবি: সংগৃহীত

ঢাকা: শান্তি ও সৌহার্দ্যপূর্ণ বিশ্ব গড়তে শিক্ষায় বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানিয়েছেন তরুণ সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়।

তিনি বলেন, শান্তি, নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠায় শিক্ষার সুযোগ নিশ্চিত করতে হবে। অর্থাৎ শিক্ষায় বিনিয়োগ শান্তি ও সৌহার্দ্যপূর্ণ বিশ্ব গড়তে সাহায্য করবে।

মঙ্গলবার (৯ এপ্রিল) কাতারের দোহায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এর ১৪০তম অ্যাসেম্বেলিতে ‘পার্লামেন্ট অ্যাজ প্লাটফর্ম টু এনহ্যান্স এডুকেশন ফর পিস সিকিউরিটি অ্যান্ড দ্য রুল অব ল’ শীর্ষক জেনারেল ডিবেটে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। বুধবার সংসদ সচিবালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। উল্লেখ্য, এবারই আইপিইউ প্রথমবারের মতো তরুণ সংসদ সদস্যদের জেনারেল ডিবেটের সুযোগ দেয়।

তিনি বলেন, সারা বিশ্বে শিক্ষা বিস্তারের প্লাটফর্ম হচ্ছে সংসদ। আর সংসদ সদস্যরা যুগোপযোগী আইন প্রণয়নের মাধ্যমে শিক্ষার প্রসারে কাজ করে থাকেন।

বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য মো. আবদুস সোবহান মিয়া এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এরই মধ্যে এমডিজি অর্জন করেছে এবং তারই ধারাবাহিকতায় এসডিজি অর্জনেও সক্ষম হবে। ১৪০তম আইপিইউ অ্যাসেম্বেলির মূল ভেন্যু শেরাটন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত জাতিসংঘ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির মিটিং এ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দারিদ্র্য বিমোচন, খাদ্য নিরাপত্তা, সবার জন্য শিক্ষা, মাতৃস্বাস্থ্য ও শিশুস্বাস্থ্য উন্নয়ন, মানবসম্পদ উন্নয়নসহ সব ক্ষেত্রে বাংলাদেশ তাৎপর্যপূর্ণ উন্নয়ন করেছে।

আপনার মতামত লিখুন :