Alexa

সরকারি প্রকল্পে অভিজ্ঞ পরিচালক নিয়োগের প্রস্তাব

সরকারি প্রকল্পে অভিজ্ঞ পরিচালক নিয়োগের প্রস্তাব

জাতীয় সংসদ/ছবি: বার্তা২৪.কম

ঢাকা: সরকারি বিভিন্ন প্রকল্পে নিয়োজিত প্রকল্প পরিচালকদের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তুলেছে সংসদীয় কমিটি। তাই প্রকল্প পরিচালক নিয়োগের আগে ওই প্রকল্প সম্পর্কে অভিজ্ঞ কি না যাচাই করে নিয়োগ দেওয়ার সুপারিশ করেছে অনুমতি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পিতবার (১৮ এপ্রিল) দুপুরে সংসদ ভবনে কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির বৈঠকে বলা হয়, অভিজ্ঞ প্রকল্প পরিচালক না থাকলে প্রকল্প বাস্তবায়নে দীর্ঘসূত্রতা দেখা দেয়। পাশাপাশি প্রকল্পের ব্যয়ও বেড়ে যায়। এতে সরকারের মহৎ উদ্দেশ্য জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন প্রকল্প সম্পর্কিত যাবতীয় তথ্য আগামী দুই মাসের মধ্যে কমিটিতে পাঠাতে এবং প্রকল্প পরিচালককে আগামী বৈঠকে উপস্থিত হতে সুপারিশ করে কমিটি।

কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, শেখ ফজলে নূর তাপস, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান ও ওয়াসিকা আয়সা খান অংশ নেন।

এছাড়া মাসিক উন্নয়ন প্রতিবেদন (আইএমইডি) সচিব, স্বাস্থ্য মন্ত্রণায়ের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :