Alexa

রত্নগর্ভা সম্মাননা পেলেন সংসদের সহকারী পরিচালকের মা

রত্নগর্ভা সম্মাননা পেলেন সংসদের সহকারী পরিচালকের মা

রত্নগর্ভা সম্মাননা পুরস্কার পেলেন সাব্বিরের মা, ছবি: বার্তা২৪

এ বছর আজাদ প্রোডাক্টস অ্যাওয়ার্ড রত্নগর্ভায় ভূষিত হয়েছেন সংসদের সহকারী পরিচালক সাব্বির মাহমুদের মা বেগম ফজিলাতুন্নেসা। শিল্পমন্ত্রী নুরুল মাজিদ মাহমুদ হুমায়ন তার হাতে এই সন্মাননা তুলে দেন।

রোববার (১২ মে) এক অনাড়ম্বর অনুষ্ঠানে সাব্বির মাহমুদের মা’সহ আরও কয়েকজনের হাতে এই সন্মাননা ‍তুলে দেওয়া হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/12/1557660460359.jpg

বেগম ফজিলাতুন্নেসা, ১৯৫৩ সালের ৩ অক্টোবর সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার ঝাটিবেলাই গ্রামে জন্মগ্রহণ করেন। ছোট বেলায় মা মারা যাওয়ায় বড় হয়েছেন তাঁর বড় ভাইয়ের কাছে। ১৯৭০ সালে তিনি সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেন। পরে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাকতার নিমিত্তে সফলতার সাথে পিটিআই ডিগ্রি অর্জন করেন। ১৯৭৩ সালে ঘোড়াচরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ফজিলাতুন্নেসা।

সরকারি চাকরিতে যোগদানের ইচ্ছা ও যোগ্যতা থাকা সত্ত্বেও তিনি নিজেকে বিরত রাখেন সন্তানদের পড়ালেখা অব্যহত রাখতে। আজ তিনি সফল মা। তার ৫ সন্তান সকলেই স্ব স্ব ক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রেখে যাচ্ছেন। প্রত্যেকেই সরকারি বিভিন্ন সেক্টরে উচ্চপদে আসীন হয়েছেন।

বেগম ফজিলাতুন্নেসার প্রথম সন্তান মো. ফজলে মাহমুদ ওয়ান ব্যাংকের সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট, দ্বিতীয় সন্তান মোসা. মারুফা জাহান রহমতগঞ্জ গার্লস হাই স্কুলের সহকারী শিক্ষক, তৃতীয় সন্তান মো. সালেহ মাহমুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক, চতুর্থ সন্তান মো. সাব্বির মাহমুদ সহকারি পরিচালক জাতীয় সংসদ সচিবালয়, পঞ্চম সন্তান মোসা. নুসরাত শারমীন সিনিয়র অফিসার বাংলাদেশ কৃষি ব্যাংক।

আপনার মতামত লিখুন :