জিয়ার নাম নিয়ে মমতাজের রসিকতা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা, জাতীয় সংসদ ভবন থেকে
মমতাজ বেগম ও সংসদ অধিবেশন | ফাইল ছবি

মমতাজ বেগম ও সংসদ অধিবেশন | ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম নিয়ে রসিকতা করেছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

তিনি বলেন, সংসদে আসার আগে শুনতাম ‘শহীদ জিয়া’। মানুষের দুই-তিনটা নাম থাকে না? আমি মনে করতাম—জিয়াউর রহমানের ‘শহীদ’ বুঝি আরেকটা নাম। আমার গানের দলে যে বাঁশি বাজায় ওর নামও শহীদ। যে কারণে আমি ওকে বলতাম জীবিত শহীদ।

সোমবার (২৪ জুন) রাতে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন মমতাজ।

সংরক্ষিত নারী আসনে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বলেন, একজন সংরক্ষিত সংসদ সদস্য আসছেন, উনি লন্ডন থেকে ট্রেনিং নিয়ে আসছেন সংসদে যেয়ে সংসদকে অবৈধ বলতে হবে, জিয়াকে স্বাধীনতার ঘোষক বলতে হবে। উনারা শেখানো কথাগুলো বলেন, আর সবাই হৈ চৈ করেন।

সংসদে বিকল্পধারা বাংলাদেশের সদস্য মাহী বি চৌধুরী তার বক্তব্যে বলেন, নারীরা একটা দিক থেকে পিছিয়ে আছে, সেটা হচ্ছে- দুর্নীতিতে।
মাহী বি চৌধুরীর বক্তব্যের জবাবে মমতাজ বলেন, সারা বিশ্বের যত নেতা আছেন তার তিনজনের একজন আমাদের প্রধানমন্ত্রী। আমাদের গোড়া ভালো, যে কারণে আমরাও ভালো, নারীরাও ভালো। দুর্নীতিতে আমরা পিছিয়ে আছি, আমরা পিছিয়েই থাকতে চাই।

আপনার মতামত লিখুন :