এমপিদের সার্ক ভিসা স্টিকার ৫ বছর করার সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সংসদীয় কমিটির বৈঠক

সংসদীয় কমিটির বৈঠক

  • Font increase
  • Font Decrease

সংসদ সদস্যদের জন্য সার্ক ভিসা স্টিকারের মেয়াদ ১ বছর থেকে বৃদ্ধি করে ৫ বছর করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৩১ জুলাই) সংসদ ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটি বাংলাদেশ বেতারে কর্মরত বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতি জট ও বৈষম্য নিরসনে ‘সুপারনিউমারারি পদ’ অস্থায়ীভাবে সৃজন করার মাধ্যমে সমাধান করার সুপারিশ করে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি এবং কাজের গুণগতমান বৃদ্ধিকল্পে সরকারি কর্মচারীদের দেশে ও বিদেশে প্রশিক্ষণের বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে অবহিত করা হয়।

কমিটিতে ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজেশনের বিস্তারিত আলোচনা হয়েছে। বৈঠকে ভূমি মন্ত্রণালয় দ্রুততম সময়ের মধ্যে ভূমি ম্যাপ ও জরিপসমূহ অধিকতর পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে সঠিকভাবে সম্পাদন করার সুপারিশ করা হয়।

বৈঠকে বিসিএস (প্রশাসন) ক্যাডারের সাথে একীভূত বিসিএস (ইকনমিক) ক্যাডারের একীভূতকরণ প্রক্রিয়া দ্রুত সম্পাদন করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ এবং বেগম ফেরদৌসী ইসলাম অংশ নেন।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, ভূমি মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ জনপ্রশাসন, ভূমি ও তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :