প্লটের আবেদন প্রত্যাহার করলেন রুমিন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বিএনপি’র সংরক্ষিত সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা

বিএনপি’র সংরক্ষিত সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা

  • Font increase
  • Font Decrease

অবশেষে নিজের নামে সরকারের কাছে চাওয়া প্লটের আবেদন প্রত্যাহার করেছেন বিএনপি’র সংরক্ষিত সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। গত ৩ আগস্ট পূর্বাচলে নিজের নামে ১০ কাঠার প্লট দাবি করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বরাবর আবেদন করেন রুমিন ফারহানা। পরে বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর চারদিকে সমালোচনার ঝড় উঠে।

রুমিন ফারহানা সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পর সংসদের ভেতরে সংসদকে অবৈধ বলে দাবি করেছিলেন। তিনি বলেছিলেন, এই সংসদ অবৈধ, সরকার অবৈধ। এই সরকার জনগণের ভোটের নির্বাচিত না। এমনকি সংসদে প্রথম বক্তৃতায়ও তিনি সংসদকে অবৈধ বলায় সরকারি দলের এমপিদের তোপের মুখে পড়েন।

নিজের নামে ঢাকায় ১০ কাঠার প্লট দাবি করার সময় তিনি তথ্য গোপন করেন। তার লালামাটিয়ায় একটি প্লট রয়েছে। তারপরও সেই আবেদনে উল্লেখ করেছেন ঢাকায় আমার কোন প্লট বা ফ্ল্যাট নেই। আমাকে ১০ কাঠার একটি প্লট দিলে সরকারের কাছে চিরকৃজ্ঞ থাকব।

সমালোচনার পর ২৭ আগস্ট গণপূর্ত মন্ত্রী বরাবর আবারও সংসদের প্যাডে নিজের আবেদন প্রত্যাহার করার অনুরোধ জানান। সেখানে তিনি উল্লেখ করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রাণ তৃণমূলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুভুতির প্রতি পূর্ণ শ্রদ্ধা জানিয়ে গত ৩ আগস্টে সংসদের দাফতরিক ফরম্যাটে করা আমার পূর্বের প্লটের আবেদনটি প্রত্যাহার করছি।

ব্যারিস্টার রুমিন ফারহানা বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, আমি আমার নেতৃকর্মীদের অনুভুতির প্রতি শ্রদ্ধা জানিয়ে একক সিদ্ধান্ত নিয়েছি। আমার দল এবিষয়ে কোন সিদ্ধান্ত চাপিয়ে দেয়নি। আমার নামে যে ফ্ল্যাটের কথা গণামাধ্যমে এসছে সেটা ভুল। আমি আমার নানাবাড়ির সূত্রে মা একটি অ্যাপার্টমেন্ট পেয়েছেন সেই অ্যাপার্টমেন্টে আমি থাকি। ওখানে আমার মামা-খালাসহ ১০ জন থাকেন। তারা প্রত্যেকে একটি করে অ্যাপার্টমেন্ট পেয়েছেন। আমার মাও পেয়েছেন সেই অ্যাপার্টমেন্ট আমি থাকি, আমার বাবাও সেখানেই থাকতেন।

আপনার মতামত লিখুন :