লালমনিরহাটে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যারা

লালমনিরহাটে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যারা। ছবি: প্রতীকী

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনজন। তারা হলেন- বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহুল আমিন বাবুল ও পাটগ্রামের প্রবীণ নেতা মকবুল হোসেন।

অপরদিকে এই আসনে বিএনপি থেকে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। তারা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান, হাতীবান্ধা উপজেলা বিএনপির আহ্বায়ক মোশারফ হোসেন, হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান সেলিম, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা শাহীন আকন্দ ও অ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল।

লালমনিরহাট-২ (কালীগঞ্জ-আদিতমারী) আসন থেকে আওয়ামী লীগের দুইজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। তারা হলেন- বর্তমান সাংসদ ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক।

এদিকে এ আসনে বিএনপি থেকে তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। তারা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক সাংসদ সালেহ উদ্দিন আহমেদ হেলাল, কালীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ও জিয়া পরিষদের কেন্দ্রীয় নেতা ড. রোকনুজ্জামান।

এছাড়া দলীয় নেতাকর্মীদের দাবির মুখে লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু এবার দুটি আসন থেকে নিবার্চন করবেন বলে শোনা যাচ্ছে।

লালমনিরহাট-৩ (সদর) আসন থেকে আওয়ামী লীগের চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আবু সালেহ মো. সাঈদ দুলাল, লালমনিরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সংরক্ষিত মহিলা সাংসদ অ্যাড. সফুরা বেগম রুমী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার গোকুন্ডা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন।

অপরদিকে বিএনপি থেকে শুধুমাত্র একজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি হলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

নির্বাচন এর আরও খবর

//election count down